পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কার্যালয়ে বক্তব্য রাখছেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন।

শনিবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা বিএনপির কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীরা র‌্যালি নিয়ে শহরে স্থাপিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে ফুল দিতে গেলে পুলিশ বাধা দেয়।

পরে, পুলিশি বাধা উপেক্ষা করে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় ওয়াদুদ ভুইয়া প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পুলিশি বাধার নিন্দা জানিয়ে বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক রেখে, অবৈধ দণ্ড প্রদান করে, সু-চিকিৎসা থেকে বঞ্চিত করে দেশের গণতন্ত্রকে নস্যাৎ করছে অবৈধ সরকার। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার ব্যবস্থা করা না হলে, এ দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করা হবে বলেও সরকারের প্রতি হুঁশিয়ারী দেয়।

সভায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজার সঞ্চানলায় জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, যুগ্ম-সম্পাদক এ্যাড আঃ মালেক মিন্টু, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক এম এন আফসার, সদর উপজলা বিএনপির সাধারণ সম্পাদক মো: মফিজুর রহমান, সদর পৌর বিএনপির সাধারণ সম্পাদক জহির আহমেদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম খলিল, জেলা ছাত্রদলের সভাপতি সাহেদ হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ সাগর নোমান, জেলা মহিলা দলের  সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান, জেলা কৃষক দলের সভাপতি গফুর আহমেদ তালুকদার, জেলা তাতী দলের সভাপতি মোঃ আলমগীর মিয়া, জেলা বাস্তুহারা দলের সভাপতি মোঃ নুরুল আলম, জেলা মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক মোঃ রিয়াসদ
বক্তব্য রাখেন।

এসময় খাগড়াছড়ি জেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন