বিআরটিসির বাস সার্ভিস চালু গাজীপুরে

যাত্রী দুর্ভোগ লাঘবে বিআরটিসির বাস সার্ভিস চালু গাজীপুরে

আতিকুর রহমান : গাজীপুরের শিববাড়ি-মাওনা ও শিববাড়ি-চন্দ্রা রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকালে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও জেলা পুলিশ সুপার শামসুন্নাহার ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ওই দুই রুটের বাস সার্ভিসের উদ্বোধন করেন।

গাজীপুরে বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউটের ডিজিএম (ট্রেনিং) প্রকৌশলী ফাতেমা বেগম জানান, যাত্রীদের চলাচলের সুবিধার্থে গাজীপুর সিটি কর্পোরেশনের শিববাড়ী থেকে শ্রীপুরের মাওনা ও একই স্থান থেকে মহানগরীর কোনাবাড়ি হয়ে কালিয়াকৈরের চন্দ্রা পর্যন্ত বিআরটিসির বাস চলাচল করবে। এ জন্য দুটি রুটে আপাতত ১৩টি বাস বরাদ্দ দেয়া হয়েছে। তবে যাত্রীর সংখ্যা বিবেচনা করে বাস আরও বাড়ানো হবে।

যাত্রী দুর্ভোগ লাঘবে বিআরটিসির বাস সার্ভিস চালু গাজীপুরে

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক হুমায়ূন কবীর বলেন, মহাসড়কে তিন চাকার ও অবৈধ কোনো যানবাহন চলাচল না করায় যাত্রীদের যাতায়তের কথা চিন্তা করে বিআরটিসির এ বাস সার্ভিস নামানো হয়েছে। সরকারি এ সম্পদ রাস্তায় চলাচলের সময় এর সুরক্ষার জন্য তিনি সকলকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান। পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, মহাসড়কে যেসব অটো রিকশা, লেগুনা, ইজিবাইক চলাচল করতে পারছে না সেগুলো সকল শাখা রোডে চলাচল করবে। এসব যানবাহন থেকে কেউ কোন ধরণের চাঁদা নিতে পারবে না। নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, বিআরটিসির গাজীপুরে ডিপোর ম্যানেজার (অপারেশন) মোঃ শাহরিয়ার বুলবুল, বাসন থানার ওসি মুক্তার হোসেন, বিআরটিসির শ্রমিক কর্মচারী শ্রমিক লীগের সহ সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।