খেলার বিরোধে স্কুল সহপাঠীর হাতে সহপাঠী খুন চকরিয়ায়

নিহত ফখর উদ্দিন

মোহাম্মদ উল্লাহ : কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের লাটের ঘাটের বগাইছড়ি খালের চরে ফুটবল খেলার বিরোধে সহপাঠীর হাতে খুন হয়েছে আরেক সহপাঠী। নিহতের নাম ফখর উদ্দিন (১০)। সে বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের পশ্চিম মালুম্যা এলাকার হাসমত আলীর পুত্র এবং মালুম্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

সোমবার (১৫ অক্টোবর) রাত আটটার দিকে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পাঁচটার দিকে এলাকার একদল সমবয়সী শিশু খালের চরে ফুটবল খেলতে নামে। এ সময় খেলায় বিরোধ দেখা দিলে দুই সহপাঠী ফখর উদ্দিন ও সাইফুলের মধ্যে তুমুল ঝগড়া হয়। একপর্যায়ে সাইফুল ইসলাম পিটিয়ে ও অণ্ডকোষ চেপে ধরলে মাটিতে লুটিয়ে পড়ে ফখর উদ্দিন। এ সময় তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে নিয়ে যায়।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল সোমবার বিকেল ৫টার দিকে চকরিয়া ও লামার সীমান্তবর্তী এলাকা ডুলাহাজারা ইউনিয়নের লাটের ঘাটের পূর্ব মাইজপাড়াস্থ বগাইছড়ি খালের চরে ফুটবল খেলতে নামে সমবয়সী স্কুলপড়ুয়া একদল শিশু। খেলার সময় ডুলাহাজারার পূর্ব মাইজপাড়ার নুরুল আমিনের ছেলে সাইফুল ইসলামের সঙ্গে বিরোধ দেখা দেয় নিহত ফখর উদ্দিনের।

সেই বিরোধ একপর্যায়ে মারামারিতে রূপ নেয়। এ সময় শারিরিকভাবে মারধর ও অণ্ডকোষ চেপে ধরলে নিস্তেজ হয়ে পড়ে ফখর উদ্দিন। এই অবস্থায় তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে মারা যায় ফখর উদ্দিন।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, খবর পাওয়া মাত্রই বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনায় জড়িত স্কুলবন্ধু সাইফুল ইসলামকে ধরতে পুলিশের অভিযান চলছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।