‘আমি ও আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত’

আমি ও আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত বলে মন্তব্য করেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মঞ্জুর আলম।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকালে ‘আমরা রাসেল’ পরিষদের উদ্যোগে নগরের উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজ মাঠে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উদযাপনের সময় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

মঞ্জুর আলম বলেন, আমি ও আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শের একটি পরিবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, মৃত্যুবার্ষিকী, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছার জন্মবার্ষিকী, মৃত্যুবার্ষিকী, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীসহ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছার আত্মার রুহের মাগফেরাতের জন্য সারা বছর আমি বিভিন্ন কর্মসূচি, কুরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে থাকি।

তিনি বলেন, আমি মনে করি এই স্বাধীন দেশের নাগরিক হিসেবে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের জন্য দোয়া ও মাগফিরাত কামনা করা আমাদের দায়িত্ব। বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সুযোগ্য সন্তান এবং বঙ্গবন্ধুর মতো একজন প্রকৃত দেশপ্রেমিক। তার হাত ধরে আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের সারিতে উন্নীত হতে সক্ষম হয়েছে।

মনজুর আলম বলেন, পাকিস্তান হানাদার বাহিনী ১৯৭৫ সালের ১৫ আগস্ট ১১ বছরের সেই ছোট্ট ছেলেকেও নিষ্ঠুরভাবে হত্যা করেছিল।

অনুষ্ঠানে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। এ সময় মিষ্টি ও খাবার বিতরণ করা হয়।

মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও আবু ছগিরের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক কাজী মাহফুজুল চৌধুরী, ৯ নম্বর উত্তন পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এসএম আলমগীর, আকবর শাহ থানা আওয়ামীলীগের সহ সভাপতি মোহাম্মদ লোকমান, মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. মহিবুর রহমান, উত্তর কাট্টলী ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা আজম খান, শহিদুল হক বাদল, নারীনেত্রী সবিতা বিশ্বাস, আকবর শাহ থানা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা চন্দন দত্ত সহ অনেক রাজনৈতিক সামাজিক নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর ছোট ছেলে রাসেলসহ ৭৫’এর কালো রাতে নিহত সকলের প্রতি আত্মার মাগফেরাতে মোনাজাত করা হয়।

শেয়ার করুন