খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ

বিএনপি ও অঙ্গ-সংগঠনের বিক্ষোভ ও সমাবেশ।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠন।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় শহরের মিল্লাত চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু করে গণপূর্ত কার্যালয়ের সামনে আসলে পুলিশী বাঁধার মুখে পড়ে সেখানে সমাবেশ করে তারা।

জেলা যুবদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমাসহ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করে বলেন, নির্বাচনে পরাজয়ের ভয়ে সরকার খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে আদালতের মাধ্যমে একের পর এক ফরমায়েশি রায় দিচ্ছে। দেশের জনগণ খালেদা জিয়াকে কারাগারে রেখে ষড়যন্ত্রের নির্বাচনে সাড়া দিবে না। অবিলম্বে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় বাতিলের দাবি জানান।

এসময়, জেলা বিএনপির সহ-সভাপতি মংসাথোয়াই চৌধুরী, ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ম-সম্পাদক এ্যড আঃ মালেক মিন্টু, অনিমেষ চাকমা রিংকু, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ মোশারফ হোসেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজ, জেলা স্বেছাসেবক দলের সভাপতি মোঃ নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ সাহেদ হোসেন সুমন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ হাসেম ভূইয়াসহ জেলা, উপেজলা ও পৌর বিএনপির অঙ্গ সংগঠেনর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।