আমি ‘ডামি’ প্রার্থী: মুহিত

.

কয়েক বছর ধরে অবসরের কথা বলে আসার পরেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম তোলার কারণ ব্যাখ্যায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, আমি ‘ডামি’ প্রার্থী হিসেবে ফরম জমা দিয়েছি তবে এবার প্রতিদ্বন্দ্বিতা করছি না।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সিডিবিল থেকে বি.ও অ্যাকাউন্ট মেইনটেন্যান্স ফি হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

দলীয় সভানেত্রী শেখ হাসিনা এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমি যা করছি প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই করছি। আমাদের দেশে মুশকিল যেটা হয়, নোবডি ওয়ান্টস টু রিজাইন। আমি অবসরের রীতি চালু করতে চাই। সবারই একসঙ্গে অবসরে যাওয়া দরকার। রাজনীতিবিদদের অবশ্যই অবসরে যেতে হবে।’

সিলেট সদর ও সিটি করপোরেশনের একাংশ নিয়ে গঠিত সিলেট-১ আসন থেকে গত ১০ বছর ধরে সংসদে প্রতিনিধিত্ব করছেন মুহিত। আওয়ামী লীগ সরকারের টানা দুই মেয়াদে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বও সামলেছেন তিনি।

অনুষ্ঠানে বিএসইসি সিডিবিল থেকে বি.ও অ্যাকাউন্ট মেইনটেইন্যান্স ফি বাবদ ৫৭ কোটি ৫৩ লাখ টাকা অর্থমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল হকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন