‘বদির গাড়িতে হামলা দুঃখজনক তবে ঘটনাটি পরিকল্পিত’

কক্সবাজার জেলা বিএনপির প্রেস ব্রিফিং

কক্সবাজার জেলা বিএনপি সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী শাহজাহান চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে জাতীয় ঐক্যফ্রন্টের অধীনে বিএনপিসহ ২০ দলীয় ঐক্যজোটের শরীকরা মনোনয়নপত্র দাখিল করেছে। সাধারণ মানুষের মাঝে ভোটের আগ্রহ তৈরী হয়েছে।

পরিতাপের বিষয়, আমরা যখন নির্বাচনে যাচ্ছি ঠিক তখনই আওয়ামী লীগ তাদের নতজানু প্রশাসনকে নগ্নভাবে ব্যবহার করছে। ইসির নির্দেশনা থাকলেও তা অমান্য করে রাজনৈতিক মামলা অব্যাহত রেখেছে। বিএনপিসহ জোটের নেতাকর্মীদের বাসা-বাড়ীতে তল্লাসী, ভাঙচুর, লুট চালাচ্ছে। সাজানো মামলা দিয়ে আমাদের নেতাকর্মীদের ঘরছাড়া করার নতুন পাঁয়তারা শুরু করেছে। তপসীল ঘোষণার পর ১০ নভেম্বর সাড়ে তিনশ জনের নামে টেকনাফ থানায় পৃথক দুইটি গায়েবী মামলা দায়ের করেছে পুলিশ। যার নং-জিআর ৬৮৫/১৮ ও জিআর-৬৮৬/১৮।

শনিবার (১ ডিসেম্বর) সকালে জাতীয়তাবাদী দল-বিএনপি কক্সবাজার জেলার প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, শুক্রবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে টেকনাফের হোয়াইক্যংয়ে স্থানীয় এমপি আব্দুর রহমান বদির গাড়ীতে যে হামলা, ভাঙচুরের খবর প্রকাশ হয়েছে, তা সত্যি দুঃখজনক বলে জানিয়েছেন বিএনপি নেতা শাহজাহান চৌধুরী। এমন ঘটনা অনভিপ্রেত ও নিন্দনীয় বলে তিনি মনে করেন। তবে ঘটনাটি সম্পূর্ন পরিকল্পিত ও সাজানো নাটক বলে মন্তব্য করেন শাহজাহান চৌধুরী। দলীয় নেতাকর্মীদের মাঠছাড়া করতে এবং নির্বাচনী ফায়দা লুটতে ঘটনাটি ঘটানো হয়েছে বলে তিনি মনে করেন।

শাহজাহান চৌধুরী অভিযোগ তুলেন, টেকনাফ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক জোনায়েদ আহমদ চৌধুরীর বাড়ীতে শুক্রবার দিবাগত রাত দেড়টায় পুলিশ ব্যাপক তল­াসি, ভাঙচুর ও লুটতরাজ চালায়। ঘরের দারোয়ানকে বেঁধে রেখে ঘর ভাঙচুর ও কাজের মেয়ের সাথে অশুভন আচরণ করে। জোনায়েদ আহমদ চৌধুরীকে খুজে অশালীন গালমন্দ করে। পরিধেয় পোষাক, স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করা হয়।

জুনাইদ আলী চৌধুরীর বাড়ির পাশে পুলিশ ফাঁড়ি রয়েছে। কোন মানুষ ঘটনাটি ঘটালে পুলিশ কেন গেলনা? নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অভিযোগগুলো লিখিত জানাবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, এডভোকেট মোহাম্মদ আবদুল মন্নান, এডভোকেট মুহাম্মদ আবু ছিদ্দিক ওসমানী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, বিএনপি নেতা এম. মোক্তার আহমদ, এডভোকেট হাসান সিদ্দিকী, রাশেদুল করিম মার্কিন, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর নারীনেত্রী নাসিমা আকতার বকুল ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুল হক রাসেল প্রমুখ।