গাজীপুরে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

গাজীপুরে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মনোনয়নপত্র বাছাইকালে বিভিন্ন অভিযোগে গাজীপুরের ৫টি নির্বাচনী আসনে ১০ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রবিবার (২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাইবাছাইয়ের দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন। সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও তাদের প্রতিনিধির উপস্থিতিতে যাচাই-বাচাই শুরু করেন, চলে বিকেল পর্যন্ত।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হচ্ছে : গাজীপুর-১ (কালিয়াকৈর) আসনে মোঃ কামাল উদ্দিন সিকদার (আওয়ামীলীগ), মোঃ হুমায়ূন কবির (মুসলিম লীগ), মোঃ আলী হোসেন মন্ডল (কৃষক শ্রমিক জনতা লীগ), গাজীপুর-২ (সদর ও টঙ্গী) আসনে মোঃ মাহবুব আলম (জাতীয় পার্টি) ও মোঃ জয়নাল আবেদীন (জাতীয় পার্টি), গাজীপুর-৩ (শ্রীপুর) আসনে মোঃ জহিরুল হক মন্ডল বাচ্চু (জাসদ) ও মোঃ আঃ রহমান (কৃষক শ্রমিক জনতা লীগ), গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে মোঃ মোশারফ হোসেন (জাতীয় পার্টি), মনির হোসেন (স্বতন্ত্র), গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে মোঃ আবু আশরাফ ভূঁইয়া (স্বতন্ত্র)।

হলফনামায় তথ্য গোপন, স্বাক্ষর না থাকা, বিল খেলাপিসহ বিভিন্ন অভিযোগে এদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

গাজীপুরের ৫টি আসনে মোট ৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেছিল। বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এই পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন। এরপর আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। এর আগে ৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে।