টঙ্গীতে এবার অভিভাবককে ধর্ষণ করল শিক্ষক

অভিযুক্ত হাবিবুর রহমান ওরফে হাবিব

গাজীপুর: টঙ্গীতে পঞ্চম শ্রেণি পড়ুয়া ছাত্রের মাকে ধর্ষণের অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত হাবিবুর রহমান ওরফে হাবিব (৩৮) টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি স্কুল অ্যান্ড কলেজের সহকারী গণিত শিক্ষক। তিনি মহানগরীর গাছা থানার কুনিয়া বড়বাড়ির বাসিন্দা।

ধর্ষণের শিকার ওই নারী টঙ্গী পশ্চিম থানায় অভিযোগ করেছেন।

ঘটনা প্রকাশের পর টঙ্গীতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ নিয়ে ফেসবুকে অভিযুক্ত ওই শিক্ষকের বিচার চেয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীরা প্রতিবাদ জানাচ্ছেন।

অভিযোগের তথ্যমতে, ‘ওই ছাত্রকে বাসায় গিয়ে প্রাইভেট পড়াতেন হাবিবুর রহমান। গত ৫ জুলাই সন্ধ্যায় কলেজ গেইট এলাকায় ছাত্রের বাসায় যান হাবিব। তখন ছাত্রের বাবা জরুরি কাজে বাইরে ছিলেন। এ সুযোগে শিক্ষক হাবিব তার ছাত্রকে অন্য একটি কক্ষে আটকে রেখে মাকে ধর্ষণ করেন এবং মোবাইলে ভিডিও ধারণ করেন।’

“ওই নারী ছেলের ভবিষ্যৎ, লোকলজ্জা ও সংসার ভাঙার ভয়ে ধর্ষণের বিষয়টি প্রথমে গোপন রাখেন। এ দুর্বলতার সুযোগে তাকে আবারও কুপ্রস্তাব দেন হাবিব।”

পরবর্তীতে গত ২৭ নভেম্বর ভিডিওটি ছাত্রের মায়ের মোবাইলে পাঠিয়ে আবার শারীরিক সম্পর্কের প্রস্তাব পাঠান শিক্ষক হাবিব। কিন্তু ওই নারী তার প্রস্তাবে রাজি না হওয়ায় শিক্ষক হাবিব ১০ লাখ টাকা দাবি করেন। অন্যথায় গোপনে ধারণকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দেন।

পরদিন ভুক্তভোগী ওই নারী স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামানকে বিষয়টি জানান। কিন্তু প্রধান শিক্ষক কোনো পদক্ষেপ না নিয়ে শিক্ষক হাবিবুরকে ছুটিতে পাঠিয়ে দেন।

বুধবার (২৮ নভেম্বর) রাতে ওই ছাত্রের মা শিক্ষক হাবিবের বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানায় লিখিত অভিযোগ করেন।

“পরে টঙ্গী পশ্চিম থানা পুলিশ অভিযুক্ত শিক্ষককে ওই রাতেই আটক করে থানায় নিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে; নগদ টাকার বিনিময়ে ছেড়ে দেয়।”

এরপর ওই নারী হাবিবের উপযুক্ত বিচার দাবিতে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও গাজীপুর প্রেসক্লাবে চিঠি দেন। মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও অভিযুক্ত শিক্ষকের বক্তব্য পাওয়া যায়নি।

সফিউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মনিরুজ্জামানের ভাষ্য, তিনি এ ঘটনায় মর্মাহত। হাবিব পুরো শিক্ষক সমাজকে কলঙ্কিত করেছে। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে; সদস্যদের ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন বলেন, প্রথমে বিষয়টি তিনি না জানলেও থানায় গিয়ে শুনেছেন।

টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হকের ভাষ্য, ‘ওই নারী থানায় বসে বিষয়টি আপস মীমাংসা করেছেন। আর স্কুল শিক্ষক হাবিবও ভবিষ্যতে এ ধরনের কাজ করবেন না মর্মে মুচলেকা দিয়েছেন।’