আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে মেলা
চট্টগ্রামের নারী উদ্যোক্তারা দেশের নেতৃত্ব দিচ্ছে : মেয়র নাছির

চট্টগ্রাম : নারী উদ্যোক্তারা রক্ষণশীল পরিবেশে থেকেও দেশের নেতৃত্ব দিচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর সরকার নারী উদ্যোক্তাদের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। যার ফলে দেশে নারীরা উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে বিশেষ সুযোগ রয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রেলওয়ে স্টেডিয়াম পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে আয়োজিত ১২তম আন্তর্জাতিক এসএমই এক্সপো এর সমাপনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ সাবিহা নাহার বেগম এমপি বলেন, আমরা নারীরা চাই পুরুষদের পাশাপাশি কাজ করে এগিয়ে যেতে, প্রয়োজন শুধু সহযোগিতার।

দুর্নীতি দমন কমিশন, চট্টগ্রাম বিভাগের পরিচালক মো. আকতার হোসেন বলেন-নারী উদ্যোক্তাদের যে কোন সহযোগিতায় আমরা এগিয়ে আসবো।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মাহবুব আলম বলেন- বর্তমানে নারী উদ্যোক্তারা ব্যবসা ক্ষেত্রে অনেক বেশি সফল। আমি বাংলাদেশ ব্যাংক সহ সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানাচ্ছি নারী উদ্যোক্তাদেরকে কমপক্ষে দশ লক্ষ টাকা জামানত বিহীন ঋণ প্রদান প্রবর্তন করার জন্য।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র থেকে তেলওয়াত করেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সদস্য নুরিয়া-ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব।

চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী তার বক্তব্যে বিগত বার বছরের বিভিন্ন স্মৃতি তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন সকলের সহযোগিতা পেলে আরো বর্ধিত কলেবরে আগামীতে এই মেলা আয়োজন করা হবে। অনুষ্ঠানে অংশগ্রহনকারী প্যাভেলিয়ন, স্টল ও উইন্টার ফেয়ার ২০১৮, বুটিক; ফেয়ার ২০১৮ অংশগ্রহনকারী সকল উদ্যোক্তা ব্যবসায়ীদের হাতে ক্রেষ্ট, মেডেল ও সনদ তুলে দেন প্রধান অতিথি।

অংশগ্রহনকারী নারী উদ্যোক্তাদের অনুরোধে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত মেলার কার্যক্রম পরিচালনার ঘোষণা দেন।

শেয়ার করুন