শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজায় মানুষের ঢল

শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজায় মানুষের ঢল

কিশোরগঞ্জ : ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানে নেওয়া হয়েছে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতিমণ্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ। আজ রোববার সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা শেষে হেলিকপ্টারে করে দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হয়। এদিকে সৈয়দ আশরাফুল ইসলামকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে এবং জানাজায় অংশ নিতে শোলাকিয়া ময়দানে লাখো মানুষের ঢল নামে।

রোববার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দলের সর্বস্তরের নেতা-কর্মী ও জনতার অংশগ্রহণে এই মহান নেতার মরা দেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। অশ্রুসিক্ত নয়নে তারা প্রিয় নেতাকে শেষ বিদায় জানান।

আরো পড়ুন : রেমিটেন্স যোদ্ধা প্রবাসীদের জন্য আমার দরজা খোলা : মেয়র

জানাজায় রাষ্ট্রপতি ছাড়াও অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মীরা।

জানাজা শেষে গার্ড অব অনার দেওয়া হয় মুক্তিযুদ্ধের বীরসেনানী সৈয়দ আশরাফকে। এর পরপরই তার মরদেহে শ্রদ্ধাঞ্জলী দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তারপর মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধী দলের শীর্ষ নেতারা, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রমুখ। সর্বস্তরের জনতার জন্য শ্রদ্ধা নিবেদন উন্মুক্ত করে দেওয়ার আগে মরহুম আশরাফের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

শেয়ার করুন