দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত খাগড়াছড়িতে

দুর্বৃত্তের গুলিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মী নিহত

খাগড়াছড়ি : দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ (প্রসীত খীসা গ্রুপ) সমর্থিত এক কর্মী নিহত হয়েছে। নিহতের নাম পিপলু বৈষ্ণব ত্রিপুরা প্রকাশ এলিয়াছ রনি (৪১)।

শনিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের গাছবান এলাকায় এ ঘটনা ঘটে। সে রামগড় উপজেলার বল্টুরাম পাড়ার মৃত: নিগমানন্দ বৈষ্ণব ত্রিপুরার ছেলে।

জানা যায়, নিহত রনি ত্রিপুরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীত খীসা সমর্থীত সামরিক শাখার সাথে
সম্পৃক্ত ছিল। ২০১৬ সালের ২৩ নভেম্বর যৌথ বাহিনীর এক অভিযানে অস্ত্রসহ আটক হয়েছিল। কারাগার থেকে বের হয়ে আবারও সে ইউপিডিএফ’র সাথে সম্পৃক্ত হয়ে পড়ে।

আরো পড়ুন : নিখোজেঁর ৬ দিনেও সন্ধান মেলেনি রাসেলের

এদিকে, পিপলু বৈষ্ণব ত্রিপুরাকে ইউপিডিএফ’র কর্মী দাবি করে ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা বলেন, ইউপিডিএফ’র সাথে সম্পৃক্ত থাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সংস্কারবাদীরা তাকে গুলি করে হত্যা করেছে। একটি দুর্ঘটনায় পায়ে আঘাত পেয়ে শারীরিকভাবে প্রতিবন্ধি ছিল সে। তবে, ইউপিডিএফ’র অভিযোগ অস্বীকার করে জনসংহতি সমিতি (এমএন লারমা) কেন্দ্রীয় ছাত্র যুব বিষয়ক সম্পাদক এবং বাঘাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুদর্শন চাকমা জানান, জনসংহতি সমিতি ‘পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি’ বাস্তবায়নে নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। এটি তাদের নিজেদের অভ্যন্তরীণ বিরোধের কারণে হয়ে থাকতে পারে। নিযেরাই
এ হত্যাকান্ড ঘটিয়ে দোষ তাদের ওপর চাপাচ্ছে। অভিযোগ অস্বীকার করেছে (জেএসএস,এমএন লারমা) কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরাও।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রতিপক্ষের গুলিতে এক ইউপিডিএফ কর্মী নিহতের খবর পেয়েছি।