কক্সবাজার সদর উপজেলা নির্বাচন
এবার চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই তাদের

চেয়ারম্যান পদে কক্সবাজারের চার প্রার্থী

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই বইছে উপজেলা নির্বাচনের হাওয়া। কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে এবার লড়াই হবে হাড্ডাহাড্ডি।

জামায়াতের হাতে থাকা উপজেলা চেয়ারম্যানের পদে এবার আওয়ামী লীগের বড় বিজয় আসবে এবং বিপুল ভোটে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হবেন এমনটা প্রত্যাশা সাধারণ ভোটারদের।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে এবার মাঠ চষে বেড়াচ্ছেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক মাহমদুুল করিম (মাদু) যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম আমীর ও কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল।

এসব প্রার্থীরা নির্বাচনী মাঠে সরব রয়েছেন। নিয়মিত সরকারি উন্নয়ন প্রচার-প্রচারণার পাশাপাশি ভোটারদের কাছে তাদের পরিচিতি তুলে ধরছেন।

আবু তালেব সাবেক তুখোড় ছাত্রনেতা। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। রাজনৈতিক মাঠে তিনি সকলের কাছে নিবেদিত ও গ্রহণযোগ্য ব্যক্তি।

মাহমুদুল করিম (মাদু) রাজনীতির মাঠে ত্যাগী ও পরিক্ষিত নেতা। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পাশাপাশি জেলা পরিষদের নির্বাচিত সদস্য। তার পিতা মরহুম এডভোকেট শাহাবুদ্দীন আহম্মদ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এবং সদর উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন।

বদিউল আলম আমীর মাঠ পর্যায়ে থেকে উঠে আসা আওয়ামী সৈনিক। তৃণমূলের নেতা-কর্মীদের কাছে বেশ সুপরিচিত। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি। এর আগে তিনি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। তার স্ত্রীও টানা তিনবারের ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার। সদর উজেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্য। বদিউল আলম আমীর এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে মাঠ চষে বেড়াচ্ছেন।

অপরদিকে কায়সারুল হক জুয়েল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তারুণ্যের এ নেতার ব্যাপক পরিচিতি রয়েছে। তার পিতা প্রয়াত এ.কে.এম মোজাম্মেল হক একজন বীর মুক্তিযোদ্ধা এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

দেখা যাক কক্সবাজার সদর উজেলা নির্বাচনে আওয়ামী লীগ এবার কাকে মূল্যায়ন করেন। কার ভাগ্যে জুটে নৌকার টিকিট!

শেয়ার করুন