রামুতে কাজল, সালাউদ্দিন ও পপি নির্বাচিত

রামুতে কাজল, সালাউদ্দিন ও পপি নির্বাচিত

কক্সবাজারের রামু উপজেলা পরিষদ নির্বাচন অত্যন্ত শান্তি পুর্ন পরিবেশে সম্পন্ন হয়েছে। তৃতীয় ধাপে অনুষ্ঠিত এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী, যুবলীগের সভাপতি রিয়াজ উল আলমকে বিপুল ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল। স্থানীয় সুত্রে প্রাপ্ত তথ্যে জানা যায় , ৬১টি কেন্দ্রের প্রাপ্ত ভোটের ফলাফল অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী সোহেল সরওয়ার কাজল (আনারস) প্রতীক পেয়েছেন ৩১৮৫১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী রিয়াজ উল আলম (নৌকা) প্রতীক পেয়েছেন ২৮২৭০ ভোট। বেসরকারী ভাবে জয় হয়েছন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল।

আরো পড়ুন : আজ ভয়াল কালরাত, আজ গণহত্যা দিবস

কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। জীবনের প্রথম বারের ভোট দিতে এসেছেন রামু রাজারকুলের শ্রবন্তি বড়ুয়া(২৭)। তিনি বলেন, অত্যন্ত সুন্দর ও শান্তিপুর্ন পরিবেশে সুশৃংকল ব্যবস্থাপনায় ভোট প্রদান করতে পেরেছি।আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।তবে ভোটারের উপস্থিতি ছিল তুলনামুলক কম।বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। রামু উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের জন্য ৬১টি কেন্দ্রের ৬১ জন প্রিজাইডিং অফিসার, ৩১৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬৩৬ জন পোলিং অফিসার নিয়োগ দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার।

রামু উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ৫৮ হাজার ৪০৮ জন। সেখানে ৮১ হাজার ৬৭৭ জন পুরুষ এবং ৭৬ হাজার ৭৩১ জন নারী ভোটার।

এদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কৃষক লীগের সভাপতি মো: সালাহ উদ্দিন(তালা), মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী আফসানা জেসমিন পপি (কলসী)।