সিডিএ চেয়ারম্যান হচ্ছেন দোভাষ

এম জহিরুল আলম দোভাষ

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাচ্ছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম জহিরুল আলম দোভাষ।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (৩ এপ্রিল) জহিরুল আলম দোভাষ জানান, মন্ত্রণালয়ে বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তবে এখনো কোনো চিঠি হাতে পাইনি।

জহিরুল আলম দোভাষ বঙ্গবন্ধুর সহচর জানে আলম দোভাষের বড় ছেলে। তিনি ৩৩ নম্বর ফিরিঙ্গিবাজার ওয়ার্ড থেকে পর পর চারবার (১৯৯৪-২০১৫) চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। কাউন্সিলর থাকাকালীন তিনি চসিকের প্রতিনিধি হিসেবে সিডিএর বোর্ড সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে ২০০৯ সালের ২৩ এপ্রিল দুই বছরের জন্য সিডিএর চেয়ারম্যান পদে নিয়োগ পান নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। এরপর ২০১১ সালের ২৬ এপ্রিল দ্বিতীয় মেয়াদে দুই বছর, ২০১৩ সালের ১৯ মার্চ তৃতীয় মেয়াদে এক বছর, ২০১৪ সালের ২২ এপ্রিল চতুর্থ মেয়াদে এক বছর, ২০১৫ সালের ১৬ এপ্রিল পঞ্চম মেয়াদে দুই বছর এবং ২০১৭ সালের ২৩ এপ্রিল ষষ্ঠ মেয়াদে দুই বছরসহ ছয় দফায় ১০ বছর দায়িত্বপালন করেন তিনি।

আবদুচ ছালাম চেয়ারম্যান হওয়ার পর বড় বড় প্রকল্প বরাদ্দ নিয়ে নজরে আসেন। তার আমলে এমএ মান্নান ও আখতারুজ্জামান উড়ালসড়কসহ ছোট-বড় ৩২টি প্রকল্প বাস্তবায়ন করে সিডিএ। বর্তমানে নগরের জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্প, পতেঙ্গা-ফৌজদারহাট রিং রোড, লালখান বাজার-বিমানবন্দর পর্যন্ত অ্যালিভেটেড অ্যাক্সপ্রেসওয়েসহ সিডিএর ১১টি প্রকল্প বাস্তবায়নাধীন।

শেয়ার করুন