খাগড়াছড়ি জেলা ক্রিকেট লীগ চ্যাম্পিয়ন কাঠ ব্যবসায়ী সমিতি

খাগড়াছড়ি জেলা ক্রিকেট লীগ চ্যাম্পিয়ন কাঠ ব্যবসায়ী সমিতি

খাগড়াছড়ি : জেলা ক্রিকেট লীগ ২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত লীগের ফাইনাল খেলায় খাগড়াছড়ি ক্রিকেট একাডেমীকে ৮৮ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে, খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি একাদশ।

খেলাশেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি মো: শহিদুল ইসলাম।

আরো পড়ুন : পুলিশ সদস্য জনির মৃতদেহ মেঘনা নদী থেকে উদ্ধার

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খাগড়াছড়ির ক্রীড়াঙ্গনকে গতিশীল রাখতে ক্রীড়া সংগঠকরা নিরলস শ্রম দিয়ে যাচ্ছে। কিন্তু পৃষ্টপোষকতার অভাবে এই জেলার ফুটবলের সাথে ক্রিকেট অগ্রসর হতে পারছে না।

আরো পড়ুন : চট্টগ্রামে স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদ ফুটবল টুর্ণামেন্টের জন্য যেভাবে পৃষ্টপোষকতা করছে সেভাবে ক্রিকেটে করা গেলে বিভাগীয় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত খেলোয়াড় গড়ে তোলার সম্ভাবনা রয়েছে। তাই ফুটবলের মতো ক্রিকেট টুর্নামেন্ট চালু রাখতে পৃষ্টপোষক খোঁজার আশ্বাস দেন তিনি।

স্বাগত বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা বলেন, নানা প্রতিবন্ধকতার মাঝেও মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার মধ্যদিয়ে জেলাকে এগিয়ে নিতে নিঃস্বার্থে ক্রীড়া সংস্থার ক্রীড়ামোদী সংগঠকরা স্বেচ্ছাশ্রমে কাজ করে যাচ্ছে। সকলের সহযোগীতায় চলতি বছর থেকে
খাগড়াছড়িতে ফাস্ট ডিভিশন খেলা চালু করা হবে বলে জানান তিনি।

ক্রিকেট উপ কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ চাহেল তস্তরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাঃ আহমার উজ্জামান ও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম বক্তব্য রাখেন। পরে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলে ট্রফি এবং খেলোয়াড়দের সম্মাননা পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।