জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করলেন এরশাদ

বারিধারায় নিজের বাসায় লিখিত বক্তব্য পাঠ করেন এরশাদ। ছবি সংগৃহীত

ছোট ভাই জিএম কাদেরকে আবারও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করলেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদ। এবার শুধু নিজের স্বাক্ষরিত চিঠি দিয়েই ঘোষণা দেননি, শনিবার গভীর রাতে বারিধারায় নিজের বাসায় সাংবাদিকদের ডেকে তাদের সামনেই এই ঘোষণা সম্বলিত চিঠি পাঠ করে শোনান এরশাদ।

আরো পড়ুন : পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসিতে উচ্ছেদ : বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন
আরো পড়ুন : চট্টগ্রামে খাল উদ্ধারে নামছে সেনাবাহিনী

সাংবাদিকদের সামনে চিঠিটি পড়তে তার কষ্ট হচ্ছিল। কয়েক দফা চেষ্টা করে অত্যন্ত মৃদু কণ্ঠে তিনি চিঠি পাঠশেষ করেন। এতে তাকে সাহায্য করেন জিএম কাদের। চিঠি পড়তে কষ্ট হলেও এরশাদ ছিলেন হাসিখুশি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নাম ঘোষণার সময় তিনি জিএম কাদেরকে উদ্দেশ্য করে বলেন, ‘মিষ্টি কই’।

চিঠিতে এরশাদ উল্লেখ করেন, তার শারীরিক অসুস্থতার কারণে দলের নিয়মিত কার্যক্রম পরিচালনায় বিঘ্ন ঘটছে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জিএম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। চিঠি পড়া শেষে এরশাদ শয়ন কক্ষে চলে যান, কোনো প্রশ্ন নেননি।

উল্লেখ্য, এর আগে কাদেরকে দলের কো-চেয়ারম্যান করে বাদ দেন। ১১ দিনের মাথায় আবার তাকে কো-চেয়ারম্যান করেন। এর আগে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানও করেছিলেন, সম্প্রতি সে পদ থেকে বাদ দেন। গতকাল ভাইকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদও ফিরিয়ে দিলেন।

শেয়ার করুন