প্রেমের ফাঁদে ব্যবসায়ী অপহরণ, মুক্তিপণ আনতে গিয়ে নারীসহ আটক ৪

প্রেমের ফাঁদে ব্যবসায়ী অপহরণ, মুক্তিপণ আনতে গিয়ে নারীসহ আটক ৪

চট্টগ্রাম : নগরীর আছাদগঞ্জের এক ব্যবসায়ীকে অপহরণ করে তার পরিবারের কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে একদল প্রতারক চক্রের সদস্য_এমন অভিযোগের প্রেক্ষিতে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অপহরণ চক্রের নারীসহ ৪ সদস্যকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (৭ মে) তাদের আটক করা হয়।

আরো পড়ুন : অনন্ত কালের পথে সুবীর নন্দী
আরো পড়ুন : পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদ : বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন

গ্রেফতারকৃত চারজন হলেন- রাঙ্গুনিয়ার আবুল কাসেমের পুত্র মো. নাসির উদ্দিন (৩৫), পটিয়ার রাখার দাসের পুত্র প্রদীপ দাশ (৩৫), রাউজানের মো. জামাল উদ্দিনের স্ত্রী হাসিনা আক্তার মুক্তা (৪৫) ও চাঁদপুরের শুক্কুর আলমের স্ত্রী ছালেহা আক্তার (৪০)।

এদের মধ্যে বিকাশ এজেন্টের কাছে মুক্তিপণের টাকা আনতে গেলে হাসিনা আক্তারকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে অপর তিনজনকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান, উপ-পরিদর্শক (এসআই) আবদুর রবসহ একটি টিম এ অভিযান পরিচালনা করে।

ওসি মোহাম্মদ মহসীন জানান, আছাদগঞ্জের ব্যবসায়ী আলতাফ হোসেনকে কৌশলে আটকে তার পরিবারের কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এ প্রতারক চক্রের সদস্যরা। পরে আলতাফের পরিবার থানায় এসে অভিযোগ করে। বিকাশে টাকা পাঠানোর জন্য নম্বর নিয়ে পরে তাদের অবস্থান শনাক্ত করে সেখানে অভিযান চালিয়ে হাসিনা আক্তারকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে অন্য তিনজনকে গ্রেফতার করা হয় এবং আলতাফকে উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, এ চক্রের সদস্যরা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের মোবাইল নম্বর সংগ্রহ করে প্রেমের ফাঁদে ফেলে। পরে বাসায় দাওয়াত দিয়ে নিয়ে এসে অশ্লীল ছবি তুলে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মুক্তিপণ আদায় করে। এ চক্রের সদস্যরা নগরে অন্তত ৫০ ব্যক্তিকে ফাঁদে ফেলে মুক্তিপণ আদায় করেছে। ফাঁদে পড়া ব্যক্তিরা মান-সম্মান হারানোর ভয়ে কাউকে জানান না। প্রত্যেকটি অপহরণের ঘটনা ঘটিয়ে এ চক্রের সদস্যরা বাসা পরিবর্তন করে থাকে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন