আটকের পর বন্দুকযুদ্ধে যুবক নিহত টেকনাফে

প্রতীকি ছবি

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হানিফ নামে এক যুবক নিহত হয়েছে। বুধবার দিনগত রাতে টেকনাফ মেরিন ড্রাইভের লম্বরী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা জব্দ করা হয় বলেও জানিয়েছে পুলিশ৷

আরো পড়ুন : পাঁচলাইশ থানার ওসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা
আরো পড়ুন : পুলিশের বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন যে কোন ভুক্তভোগী

নিহত হানিফ (৩৮) টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাটমুরা পাড়া এলাকার মৃত কাসেম আলীর ছেলে। বুধবার সকালে পুলিশের একটি দল বিশেষ অভিযান চালিয়ে চিহ্নিত মাদক কারবারী হিসেবে তাকে আটক করেছিল।

নিহত যুবক মাদক কারবারী দাবী করে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, আটক ইয়াবা কারবারী হানিফের স্বীকারোক্তি অনুযায়ী বুধবার দিনগত রাতে টেকনাফ সদর ইউনিয়ন মেরিন ড্রাইভ এলাকায় গোপন স্থানে লুকিয়ে রাখা ইয়াবা, অস্ত্র উদ্ধার করার জন্য অভিযানে যায়। এই সময় তার সহযোগিরা পুলিশ উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ করে। আত্বরক্ষার্থে পুলিশ সদস্যরা পাল্টা গুলি চালালে হানিফ গুলিবিদ্ধ হয়। পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ সময় পুলিশের তিন সদস্য কনেস্টবল আব্দুর শুক্কুর, মংথিন প্রো ও জুয়েল বড়ুয়া আহত হন।

ওসি আরো জানান, নিহত হানিফ হ্নীলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড এলাকার চিহ্নিত ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক কারবারী। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।