বন্দুকযুদ্ধে মাদক কারবারী হামিদ মেম্বার নিহত টেকনাফে

বন্দুকযুদ্ধে মাদক কারবারী হামিদ মেম্বার নিহত টেকনাফে

খাঁন মাহমুদ আইউব : কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তালিকাভূক্ত মাদক কারবারী আব্দুল হামিদ মেম্বার নিহত হয়েছেন। নিহত ব্যক্তি সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়ার মৃত হাসিমের পুত্র ও একই ওয়ার্ডের নির্বাচিত বর্তমান মেম্বার। এই ঘটনায় অন্তত ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।

আরো পড়ুন : চট্টগ্রামের ‘দুঃখ’ চাক্তাই খাল, মহেশখালে আবর্জনার ভাগাড়

সোমবার (১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টা নাগাদ সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়া নৌ ঘাট এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।পুলিশের দাবী নিহত ব্যক্তি মন্ত্রনালয়ের তালিকা ভূক্ত ইয়াবা কারবারী ও তার বিরুদ্ধে অন্তত ১ ডজন মামলা রয়েছে।

টেকনাফ থানার (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, পুলিশের হাতে আটক হামিদ মেম্বারকে পুলিশি জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি মতে সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়া নৌঘাট এলাকায় তার আস্তানায় মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টেরপেয়ে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। জবাবে পুলিশ অন্তত ৫০ রাউন্ড গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পিছু হটে। পরবর্তিতে পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনা স্থল তল্লাশী করে ৪টি বন্দুক ১৭ রাউন্ড গুলি ও ২১ রাউন্ড কার্তুজের খালি খোসা ও ৬ হাজার ইয়াবা সহ গুলিবিদ্ধ আব্দুল হামিদ মেম্বারকে উদ্ধার করেটেকনাফ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার রেফার্ড করেন। পরে ভোর সাড়ে চারটার দিকে কক্সবাজার হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় এসআই স্বপন দাশ এএসআই কাজী সাইফ উদ্দীন ও কনেস্টেবল রুবেল বড়ুয়া অহত হয়েছেন।

তিনি আরো জানান,নিহত মাদক কারবারীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ১২ টি মামলার তথ্য পাওয়া গেছে। সকালে পোস্টমর্টেমের জন্য লাশ জেলা মর্গে হস্তান্তর হয়েছে বলে নিশ্চিত করেছেন।

শেয়ার করুন