নির্যাতনে গৃহবধূর মৃত্যু হাটহাজারীতে

নির্যাতনে গৃহবধূর মৃত্যু হাটহাজারীতে

চট্টগ্রাম : জেলার হাটহাজারীতে জান্নাতুন নাঈম (১৯) নামে এক গৃহবধূকে নির্যাতনের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। তবে নিহতের পরিবারের দাবি তাকে পিটিয়ে হত্যা করেছে শ্বশুর ও শাশুড়ি। নিহতের স্বামী প্রবাসী। তাদের এক শিশু সন্তান রয়েছে। শনিবার (৬ জুলাই) হাটহাজারী পৌরএলাকার মেহেদি পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত শ্বশুর মো.ফারুক আহমদ ও শাশুড়ি স্বপ্না বেগমকে আটক করেছে পুলিশ।

আরো পড়ুন : কালোজাম ডায়াবেটিস নিয়ন্ত্রণে সহায়তা করে
আরো পড়ুন : চট্টগ্রামে ২০ জুলাই মহাসমাবেশ করতে চায় বিএনপি

জানা যায়, সকাল সাড়ে এগারটার দিকে নিহতের বাড়ির লোকজনকে জানায় সে স্ট্রোক করেছে। প্রথমে স্থানীয় চিকিৎসক ডা. জুলান দাশের শরনাপন্ন হলে তিনি দ্রুত হাসপাতালে নিয়ে যেত বলেন। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে নিহতের বাড়ির লোকজন হাসপাতালে গিয়ে উত্তেজিত হয়ে তাদের মেয়েকে হত্যা করেছে_এমন অভিযোগে উভয় পক্ষের মধ্যে হাতাহাতিতে শ্বশুর ফারুক আহমেদ মাথায় আঘাতপ্রাপ্ত হন। খবর পেয়ে হাটহাজারী পুলিশের সার্কেল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ এবং আঘাতপ্রাপ্ত শ্বশুর ফারুক আহমদকে উদ্ধার করে উভয়কে পুলিশ পাহারায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

নিহত জান্নাতুন নাঈমের এক স্বজন জানান প্রায় বছরখানিক আগে হাটহাজারী পৌর এলাকার মেহেদি পাড়ার রাজ মেহেদি বাড়ির ফারুক আহমেদের ছেলে মো. ফোরকান মেহেদির (৩০) সাথে তার নাতনীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই নাঈমের শ্বশুর-শাশুড়ি বিভিন্ন সময়ে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ বিচারও হয়েছে। নির্যাতনের কারণে একবার মেয়েকে তার বাবার বাড়িতে নিয়ে আসা হয়েছিল। পরে লিখিত অঙ্গীকার দিয়ে তাকে ফিরিয়ে নিয়েছিল শ্বশুর বাড়ির লোকজন। গত রমজান মাসেও শ্বশুর-শাশুড়ি তাকে শারীরিক নির্যাতন করেছিল। তাই আমরা মনে করি নাঈমকে আজকেও তারা মারধর করে হত্যা করেছে।

জানতে চাইলে হাটহাজারী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বেলাল উদ্দিন জাহাঙ্গির বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ইতোমধ্যে আমরা লাশ উদ্ধার করে সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দিয়েছি। প্রকৃত ঘটনা উদঘাটনের পর জানা যাবে হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু। এখনো পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্মা।

দেশেই গাড়ি বানাবে প্রগতি: শিল্পমন্ত্রী
দেশেই গাড়ি বানাবে প্রগতি: শিল্পমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক ৬ জুলাই ২০১৯ ৯:১৭ অপরাহ্ণ

0
শেয়ার
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বঙ্গবন্ধুর অহংকার ছিল প্রগতি নিয়ে। বঙ্গবন্ধুকন্যা স্বপ্ন দেখেন, প্রগতি দেশেই গাড়ি বানাবে, যাতে সবাই চড়বে।

শনিবার (৬ জুলাই) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে প্রগতি ইন্ডাস্ট্রিজের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

নিজস্ব অর্থায়নে দেশে উন্নতমানের গাড়ি প্রস্তুত করার পরিকল্পনার কথা জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য অনুযায়ী প্রগতি গাড়ি তৈরি করবে। আমরা সে গাড়িতে চড়ব। ভবিষ্যতে বিদেশি গাড়ির এজেন্সিগুলোও প্রগতির গাড়ি কেনার জন্য ছুটবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী নতুন প্রযুক্তিসমৃদ্ধ আধুনিক গাড়ি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিটি শ্রমিককে প্রতিষ্ঠানের অংশীদার হিসেবে বিবেচনা করতে হবে। তাহলে দেশের সামগ্রিক অর্থনীতির চাকা গতিশীল হবে।

প্রগতির বিভাগীয় ব্যবস্থাপক (প্রশাসন) মো. আব্দুল খালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রগতি ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান। এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসির) চেয়ারম্যান মিজানুর রহমান, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, প্রগতির অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ মো. রেজাউল করিম, ব্যবস্থাপক (ক্রয়) মোহাম্মদ আবু সাঈম, ব্যবস্থাপক (বিক্রয়) মো. সাইদুর রহমান জামালী, উপপ্রধান প্রকৌশলী (যান্ত্রিক) কায়কোবাদ আল মামুন, সিবিএর কার্যনির্বাহী সভাপতি মো. রফিক ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দীন

শেয়ার করুন