সুুনামগঞ্জে ১০লাখ টাকার কারেন্ট জালে আগুন

সুুনামগঞ্জে কারেন্ট জালে আগুন

সুনামগঞ্জ: শাল্লায় উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ১০লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়ানো হয়েছে। কারেন্ট জাল বিক্রির অপরাধে তিনজনকে ১ বছর করে সশ্রম কারাদন্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

দন্ডপ্রাপ্তরা হলেন- সাতপাড়া বাজারের আমির হামজা ও উজ্জ্বল মিয়া এবং ঘুঙ্গিয়ারগাঁও বাজারের তৃশাণ দাস।

জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শনিবার (২০ জুলাই) সারাদিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেনের নেতৃত্বে সারা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আরো পড়ুন: ভারতীয় বিপুল পণ্যসহ ২ জন আটক

আরো পড়ুন: সবচেয়ে ধনী নারী সংগীতশিল্পী রিয়ান্না

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেনের সাথে উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, শাল্লা থানার এসআই মোঃ আলমাছ মিয়া উপস্থিত ছিলেন।

অভিযানে উপজেলার বিভিন্ন বাজারের জাল ব্যবসায়ীদের কাছে থেকে মোট ৪’শ ৭৬ কেজি নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে বিকালে আগুনে পুড়িয়ে ফেলা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেন বলেন, যারা নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করে তারা দেশের শত্রু। তাদের কোন ছাড় দেওয়া হবে না। মৎস্য সম্পদ রক্ষায় অভিযান অব্যাহত থাকবে।

১নং আটগাঁও ইউনিয়নের দাউদপুর বাজারে অভিযান পরিচালনা করে বাটকারায় অনিয়মের কারণে মাছ ব্যবসায়ী আল আমিন মিয়াকে ৫’শ টাকা জরিমানা করা হয়। অপরদিকে, উপজেলার ৪নং শাল্লা ইউনিয়নের সাতপাড়া বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবসায়ী আমির হামজা ও উজ্জ্বল মিয়া উভয়কে ১ বছরের কারাদন্ড দেয়া হয়। ওইসময় তাদের দোকান থেকে ২৮১কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।

এছাড়াও উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও বাজারে জাল ব্যবসায়ী তৃশাণ দাস ও গঙ্গা দাসের দোকানে অভিযান চালিয়ে ১৯৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয় এবং তৃশাণ দাসকে ১ বছরের কারাদন্ড দেয়া হয়।