স্কুলছাত্র ফারহান হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

স্কুলছাত্র ফারহান হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

চট্টগ্রাম : জেলার মিরসরাই উপজেলার জোরারগঞ্জে বাড়ি থেকে ডেকে নিয়ে স্কুলছাত্র ফারহান সাকিবকে খুনের ঘটনায় তিন আসামির মৃত্যুদন্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহষ্পতিবার (১ আগস্ট) চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদের আদালত এ রায় দেন।

আরো পড়ুন : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়
আরো পড়ুন : জেলা-উপজেলার সর্বত্র চিকিৎসা সেবা পাচ্ছে যক্ষ্মা রোগী

মৃত্যুদন্ডপ্রাপ্ত তিন আসামি হলেন- কাজী সরওয়ার উদ্দিন, শহিদুল ইসলাম, মীর হোসেন। এছাড়া হোসনে মোবারক রুবেল নামে আরেক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) একেএম সিরাজুল ইসলাম চৌধুরী এ রায় প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, ফারহান সাকিবকে হত্যার দায়ে তিন আসামিকে মৃত্যুদন্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে শহিদুল ইসলাম ও মীর হোসেনকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন আদালত। কাজী সরওয়ার উদ্দিনকে অপর একটি ধারায় আরও ১০ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যাকান্ডের শিকার ফারহান সাকিব জোরারগঞ্জের উত্তর মোবারকঘোনা এলাকার মো. নাছির আহম্মদের ছেলে। সে মিরসরাই জোরারগঞ্জ জেবি স্কুলের ১০ম শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনায় তার বড় ভাই বাদি হয়ে পাঁচজনকে আসামি করে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

শেয়ার করুন