মুক্তিযোদ্ধা ফারুক খানের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মরহুম বীর মুক্তিযোদ্ধা ফারুক খান।

চট্টগ্রাম : আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আসামী মীর কাসেম আলীর অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান ফারুক খান (৭০) বুধবার (৭ আগষ্ট) দুপুর আড়াইটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, ১ কন্যা, জামাতা, ভাইপুসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

আরো পড়ুন : ডেঙ্গুর বিরুদ্ধে সাংবাদিক-পুলিশের পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান
আরো পড়ুন : লাব্বাইক লাব্বাইক ধ্বনিতে মুখরিত আরাফাতের ময়দান

মরহুম ফারুক খান বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং ইদ্রিস বিবি জামে মসজিদের প্রতিষ্ঠাতা ও মোতোয়াল্লী ছিলেন। ঐ দিন বাদ এশা নগরীর চাক্তাই হাজী আমিনুর রহমান রোড ইদ্রিস বিবি জামে মসজিদের সামনে তাঁর প্রথম নামাজের জানাজাশেষে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। পরে ষ্টেশন রোড জামে মসজিদে দ্বিতীয় নামাজের জানাযা শেষে চৈতন্যগলি বাইশ মহলা কবরস্থানে মরহুমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়।

জানাজায় চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্ধসঢ়;ফর আহমদ, ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, সাবেক কাউন্সিলর হাজী জামাল আহম্মদসহ অসংখ্য মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

দাফনের পূর্বে মরহুমের প্রতি জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি-সদর সার্কেল) মোঃ ইসমাইল হোসেনের উপস্থিতিতে সিএমপির এস.আই. ভীমু বড়ুয়াসহ পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব লুৎফর রহমান ফারুক খানকে গার্ড অব অনার প্রদান করেন। একই সাথে পুলিশ কমিশনারের পক্ষে মরহুমের পরিবারের হাতে একটি শোক ক্রেস্ট তুলে দেয়া হয়।

শেয়ার করুন