সরকারি ওষুধ মিলছে হাটহাজারীর ফার্মেসীতে

সরকারি ওষুধ মিলছে হাটহাজারীর ফার্মেসীতে

হাটহাজারীর ওষুধের দোকানগুলোতে পাওয়া যাচ্ছে সরকারি চিকিৎসাকেন্দ্রের ওষুধ। রোগীদের জন্য বরাদ্দকৃত বিনামূল্যের এসব ওষুধ কৌশলে একটি চক্র বাজারে বিক্রি করছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১০টায় উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের নতুনপাড়া এলাকার শেখ আহমদ মার্কেটের আকমল শাহ্ নামে একটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়।

আরো পড়ুন : ব্যারিস্টার শাকিলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আরো পড়ুন : নিখোঁজের তিনদিন পর ভেসে উঠল নার্সের বস্তাবন্দি লাশ

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন। এসময় প্রায় ১০-১৫ হাজার টাকার ওষুধ জব্দ করা হয়।

অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খিসা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

এছাড়া ইউএনও চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে টানা তিনদিনের অভিযানে প্রায় ১৬ হাজার পিস সরকারি ওষুধ জব্দ করেছিলেন।

এদিকে অভিযানের খবর পেয়ে এসব ফার্মেসির মালিকরা পালিয়ে যাওয়ার কারণে কাউকে আটক কিংবা সাজা দেওয়া সম্ভব হচ্ছে না। তবে অভিযানের পর এসব ওষুধের দোকান বন্ধ করে দিয়েছে প্রশাসন। এসব ফার্মেসির মালিকদেরকে আইনের আওতায় আনার ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও মোহাম্মদ রুহুল আমিন।

তিনি আরও জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এসব দোকানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এসব ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ বিপুল পরিমাণ সরকারি ওষুধ, অনুমোদনহীন ভারতীয় ও যৌন উত্তেজক ওষুধ মিলেছে। এছাড়া সরকার কর্তৃক বরাদ্দকৃত জন্মনিয়ন্ত্রণ সামগ্রীও পাওয়া যায়।