পুলিশের হাতে আটক ভুয়া ডিবি পুলিশ

আটক মোঃ জাহাঙ্গীর আলম

চট্টগ্রাম : গোয়েন্দা পুলিশ পরিচয়ে তল্লাশির নামে টাকা ছিনিয়ে নেয়ার সময় স্থানীয় সাধারণ মানুষের সহযোগিতায় এক ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। আটক ব্যক্তি বাকলিয়া থানা মিয়াখান নগর এলাকার মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৩৩)। উদ্ধার করা হয়েছে ছিনিয়ে নেয়া ১১ হাজার টাকা। পরে টাকাগুলো জব্দ করে পুলিশ।

আরো পড়ুন : চট্টগ্রামে নিখোঁজ ফাহিমের লাশ উদ্ধার
আরো পড়ুন : যুবলীগ নেতা হত্যা : অভিযুক্ত দু’রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

শুক্রবার (২৩ আগস্ট) রাত পৌণে ১০টার দিকে বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকার আমিন হাজী রোডের ম্যাচ ফ্যাক্টরী এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় পালিয়ে গেছে তার আরো দুই সহযোগি।

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানা পুলিশ জানায়, মোঃ হৃদয় (১৮) গাড়ী চালক তার অসুস্থ পালক পিতা চমেক হাসপাতালে ভর্তি রয়েছে। পিতার সুস্থতার জন্য লালদিঘীর পাড়ের আমানত শাহ (র:) এর মাজার জেয়ারতশেষে বাসায় ফেরার পথে রাত আনুমানিক পৌণে ১০টার দিকে বাকলিয়া থানার মিয়াখান নগর আমিন হাজী রোডের ম্যাচ ফ্যাক্টরীর গলির মুখে পৌঁছালে জাহাঙ্গীরসহ আরো বেশ কয়েকজন তার গতি রোধ করে। তল্লাশির নামে তাকে হয়রানি করে। এসময় হৃদয়ের প্যান্টের পকেটে থাকা ১১ হাজার টাকা নিয়ে নেয়। এক পর্যায়ে হৃদয়কে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেবে বলে হুমকি দেয়। পুলিশ বলছে, বিষয়টি হৃদয়ের সন্দেহ হয়। এসময় হৃদয় আশপাশের লোকজনকে ডেকে বিষয়টি জানায়। স্থানীয়রা বিষয়টি বাকলিয়া থানায় জানালে পুলিশ এসে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয় যে তারা প্রকৃত ডিবি পুলিশ নয়। পরে তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে অপর দুই সহযোগি সুযোগ বুঝে সটকে পড়ে।

পুলিশের দাবী স্থানীয়দের সম্মুখেই ছিনিয়ে নেয়া ১১ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানায় পুলিশ।

শেয়ার করুন