সিএমপি’র অভিযান : ৫টি মোটর সাইকেল জব্দ, ৩৩ মামলা

চট্টগ্রাম নগরীর জুবলী রোড এলাকায় সড়ক ও ফুটপাত দখলের বিরুদ্ধে অভিযান চালান সিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর বিভাগ) মোঃ নাজমুল হাসান।

চট্টগ্রাম : নগরীর কোতোয়ালী থানার রেয়াজউদ্দিন বাজার সংলগ্ন শাহ আমানত মার্কেটের সামনে অবৈধ মোটর সাইকেল বিরোধী বিশেষ অভিযান ও তিন পুলের মাথা থেকে জুবলী রোড-এনায়েত বাজার এলাকার সড়কে রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধভাবে রাখা ঠেলা গাড়ী, ভ্যান, পানির ট্যাংকসহ স্যানিটারী মালামাল উচ্ছেদ করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগ।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর বিভাগ) মোঃ নাজমুল হাসান।

আরো পড়ুন : রোগীর ভরসা প্যারামেডিক সজল !
আরো পড়ুন : পেঁয়াজ আমদানিতে জটিলতা, কেজিতে বৃদ্ধি ২০ টাকা

অভিযানের শুরুতে শাহ আমানত মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় প্রায় দু’শতাধিক মোটর সাইকেল থামিয়ে কাগজপত্র যাচাই-বাচাই করেন ট্রাফিক বিভাগের কর্মকর্তারা। এসময় কাগজপত্র সঠিক না পাওয়ায় ৩৩টি মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা রুজু ও ডকুমেন্ট বিহীন ৫টি মোটর সাইকেল জব্দ করা হয়।

অপর অভিযানে তিন পুলের মাথা থেকে জুবলী রোড হয়ে এনায়েত বাজার পর্যন্ত সড়কের দু’পাশে ও ফুটপাত দখল করে অবৈধভাবে রাখা ৪/৫টি রিক্সা ভ্যান, ঠেলা গাড়ী, পানির ট্যাংক, স্যানিটারী মালামাল ও অন্যান্য জিনিষপত্র জব্দ করা হয়। জব্দকৃত মালামালগুলো করে ট্রাকে সদরঘাটস্থ ডাম্পিংয়ে নিয়ে যাওয়া হয়। অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নেন সিএমপির ট্রাফিক-উত্তর বিভাগের সহকারী কমিশনার (এসি) সুলতান মোহাম্মদ আলী খান, টিআই (কদমতলী) দেবব্রত কর দেবু, টিআই (কোতোয়ালী) পুলক চাকমা, সার্জেন্ট মাজহারুল ইসলাম, সার্জেন্ট বেলাল হোসেনসহ এটিএসআই ও কনস্টেবলগণ।

অভিযানে নেতৃত্ব দেয়া ট্রাফিক-উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল হাসান বলেন, প্রতিদিন নগরীর বিভিন্ন স্থানে ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি মোটর সাইকেল ও অন্যান্য যানবাহনের ডকুমেন্ট দেখেন ট্রাফিক বিভাগ। মাঝে মাঝে গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয় । তিন পুলের মাথা থেকে জুবলী রোড হয়ে এনায়েত বাজার পর্যন্ত স্থানে সড়কের দু’পাশে ফুটপাত ও সড়ক দখল করে প্রতিনিয়ত ভ্যান গাড়ী, ঠেলা গাড়ী, ও স্যানিটারী দোকানের মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে যানবাহন ও জনচলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

খবর পেয়ে ট্রাফিক বিভাগের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কিছু ভ্যান, ঠেলা গাড়ী, পানির ট্যাংক, স্যানিটারী মালামাল ও অন্যান্য জিনিষপত্র জব্দ করা হয়। নগরীর যানজট নিরসনসহ ট্রাফিক ব্যবস্থাপনায় শৃংখলা ফিরিয়ে আনতে অভিযান অব্যাহত থাকবে।

(সুলতান মোহাম্মদ আলী

খান)
সহকারী কমিশনার (এসি)
ট্রাফিক উত্তর বিভাগ,
সিএমপি, চট্টগ্রাম।

শেয়ার করুন