শেখ রাসেলের ৫৫তম জন্ম বার্ষিকীর আলোচনা ও দোয়া মাহফিল

শেখ রাসেলের ৫৫ তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল মুনাজাত করছেন তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রাম- এর চেয়ারম্যান আলহাজ হাফেজ মুহাম্মদ তৈয়ব।

চট্টগ্রাম : স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে তা’লীমুল কুরআন কমপ্লেক্স।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব।

আরো পড়ুন : নুসরাত হত্যা: অধ্যক্ষ সিরাজসহ ১৬ খুনির মৃত্যুদন্ড
আরো পড়ুন : পর্যটন খাতে সুদিন অপেক্ষা করছে:চসিক মেয়র

প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি মোঃ কামাল উদ্দিন চৌধুরী। তিনি বলেন, জাতির জনক বাংলাদেশে জন্ম লাভ করে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জল করেছেন। বঙ্গবন্ধু তার সংগ্রামী নেতৃত্বে বাঙ্গালী জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্তি দানের উদ্দেশ্যে ১৯৭১ সালে স্বাধীনতা আন্দোলনের ডাক দেন; ফলে তার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়। তিনি বলেন, জাতির জনক বাংলাদেশে জন্মগ্রহণ করে বাংলাদেশকে বিশ্ব দরবারে এক সম্ভাবনাময় দেশ হিসেবে পরিচয় করিয়ে দিতে সক্ষম হয়েছেন। কিন্তু ইতিহাসের কি নির্মম পরিহাস সেই মহান নেতাকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে হত্যা করা হয়। সেই নির্মম হত্যাযজ্ঞ থেকে নিষ্পাপ শিশু শেখ রাসেলেও রক্ষা পায়নি হায়েনাদের হাত থেকে। সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার আওয়ামীলীগ নেতা ফয়জুল কাদের।

সভাপতির বক্তব্য ও মোনাজাতে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে বঙ্গবন্ধু ও তার শহীদি পরিবারের আত্মার মাগফিরাত ও দেশ-জাতির উত্তরোত্তর সফলতা কামনা করে মাহফিলের সমাপ্তি ঘোষণা করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, হাফেজ আজিজুল্লাহ, মাও.নিজামুদ্দিন আল হোসাইনি, হাফেজ আলমগীর, হাফেজ জহুরুল ইসলাম, মাওলানা আব্দুর রহমানসহ কমপ্লেক্সের অসংখ্য ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ জনগণ।

শেয়ার করুন