প্রযুক্তি অর্থনৈতিক মুক্তি অর্জনে সহায়ক ভূমিকা রাখছে : এমপি সাবিহা

প্রযুক্তি অর্থনৈতিক মুক্তি অর্জনে সহায়ক ভূমিকা রাখছে : এমপি সাবিহা

চট্টগ্রাম : প্রযুক্তি নারীদের অর্থনৈতিক মুক্তি অর্জনে সহায়ক ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন সাংসদ সাবিহা নাহার বেগম।

সোমবার (৯ ডিসেম্বর) অনলাইন ভিত্তিক গ্রুপ Sehelies ও Lovely Ladies এর উদ্যোগে ও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহযোগিতায় ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর এক্সিবিশন হলে আয়োজিত ৩ দিনব্যাপী ফ্যাশন এণ্ড বিউটি এক্সপো২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন আজকের নারীরা ঘর-সংসার সামলিয়েও ব্যবসা করছে। প্রযুক্তির কল্যানে এখন আর ব্যবসার জন্য বাহিরে যাওয়া বাধ্যতামূলক না যা নারীদের ব্যবসায় আরো উদ্বুদ্ধ করছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন তথ্য প্রযুক্তির বদৌলতে এখন নারীরা ঘরে বসেই আয় করতে পারছে। নিজেদের যোগ্যতা ও মেধাকে মুনাফায় রুপান্তরিত করার অনেক পথ তৈরি করে দিচ্ছে প্রযুক্তি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারকোড গ্রুপের স্বত্বাধীকারী মঞ্জুরুল হক।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, পরিচালক মুস্তারি মোর্শেদ স্মৃতি, রোজিনা আক্তার লিপি, ফেরদৌস ইয়াসমিন খানম, অন্যান্য পরিচালক ও সদস্যসহ অনলাইন ভিত্তিক গ্রুপ ঝবযবষরবং এর স্বত্বাধীকারী রোজী হোসেন, রুপা, রুবাইয়াত ইয়াসমিন রুপা ও লুৎফুন্নেসা রুম্পা।

আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ফ্যাশন এণ্ড বিউটি এক্সপো২০১, যেখানে থাকবে পার্লার, বুটিক্স, প্রসাধনী, অলংকার, জুতা, ব্যাগ, মেহেদী সহ নানান ধরণের ঘরোয়া খাবারের স্টল।

শেয়ার করুন