বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু নাইক্ষ্যংছড়িতে

বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু নাইক্ষ্যংছড়িতে

বান্দরবান : জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের চাকঢালায় বন্য হাতির আক্রমণে মনির আহাম্মদ (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত মনির আহাম্মদ ওই এলাকার বেলায়ত আলীর ছেলে।

শুক্রবার (২০ ডিসেম্বার) ভোররাতের দিকে উপজেলার সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চাকঢালার কালুকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

৪নং ওয়ার্ডের মেম্বার আব্দু রহমান বন্য হাতির আক্রমণের ঘটনাটি নিশ্চিত করে বলেন, বন্য হাতি আক্রমণের ঘটনা উপজেলা প্রশাসনকে জানানোর সাথে সাথে ইউএনও ম্যাডাম দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। নিহত পরিবারের খোঁজ-খবর নেন। বিস্তারিত ঘটনার কথা শুনে তাৎক্ষণিক শীতের কম্বল ও খাওয়ার তুলে দেন নিহত পরিবারের হাতে।

আরো পড়ুন : সাড়ে ১৯ কোটি টাকার পণ্য মাটিতে পুঁতে ফেলছে কাস্টমস
আরো পড়ুন : চট্টগ্রামের নতুন পুলিশ সুপার এসএম রশিদুল হক

নিহতর বড় ভাই শামশুল আলম জানান, প্রতিদিনের মতো আমার ছোট ভাই মনির আহাম্মদ ও তার ছোট মেয়ে রাতে পাকা ধান মাড়াই এবং পাহারা দিতে ধান খোলা মাঠে যায়। কিছুক্ষণ ধান মাড়াই কাজ সেড়ে ঘুমাতে গিয়ে ভোর রাত অনুমানিক রাত ২টায় পাশের পহাড় থেকে বন্য হাতি তেড়িয়ে আসার শব্দ শুনে ঘুম থেকে জেগে কন্যাসন্তানকে নিরাপদে রেখে এবং শোর-চিৎকার করে। এসময় আশেপাশের লোকজন জড়ো হয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই হাতি শুঁড় দিয়ে টেনে এবং পা দিয়ে আঘাত করলে মনির আহাম্মদ ঘটনাস্থলে প্রাণ হারায়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, ভোর রাত ২টায় কৃষক মনির আহাম্মদ সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চাকঢালার কালুকাটা এলাকায় তার ধান খোলায় পাকা ধান মড়াই এবং পাহারা দিচ্ছিলেন। এসময় পাশের পাহাড় থেকে হঠাৎ বন্য হাতি এসে মনির আহাম্মদের ধানখোলার পাঁকা ধান নষ্ট করে এবং তার ওপর আক্রমণ করে। এতে মনির আহাম্মদ ঘটনাস্থলেই প্রাণ হারান। নিহত পরিবারের হাতে খাওয়ার এবং শীত বস্ত্র তুলে দেওয়া হয়। নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।