স্মৃতিচারণ মঞ্চ থেকে না ফেরার দেশে রেজাউল

স্মৃতিচারণ মঞ্চ থেকে না ফেরার দেশে রেজাউল

চট্টগ্রাম : বাঁশখালীর কাথারিয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ের ২ দিনব্যাপী ৫০ বছরপূর্তি উৎসবে স্মৃতিচারণ মঞ্চে বক্তব্য দিতে দিতে মৃত্যুর কোলে ঢলে পরেন বিদ্যালয়ের ৯৪ সালের প্রাক্তন শিক্ষার্থী রেজাউল করিম তালুকদার (৪০)। সতীর্থরা জনান ২০ মিনিট বিদ্যালয়ের স্মৃতি বন্ধুদের সাথে বিনিময় করে বসে পড়েন চেয়ারে। সাথে সাথেই ঢলে পড়েন চেয়ার থেকে। সহপাঠী ও বন্ধুরা মিলে তাকে দ্রুত বাঁশখালী হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. মো. শাহেদ তাকে মৃত ঘোষণা করেন। নিহত রেজাউল দক্ষিণ কাথরিয়া পন্ডিত বাড়ির নুরুল ইসলাম তালুকদারের ছেলে। তিনি ঢাকায় একটি শিল্প প্রতিষ্ঠানে চাকুরি করতেন।এমন মর্মদন্তু খবর ছড়িয়ে পড়ার পর অনেকটা স্থিমিত হয়ে পড়ে দুই দিনের সুবর্ণজয়ন্তী উৎসব। তার লাশ হাসপাতাল থেকে কাথরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দক্ষিণ কাথরিয়া পন্ডিত বাড়িতে নেওয়া হলেই শত শত জনতা তাকে দেখার জন্য ভিড় জমায়।

আরো পড়ুন : স্মৃতিচারণ মঞ্চ থেকে না ফেরার দেশে রেজাউল
আরো পড়ুন : চট্টগ্রাম রেলস্টেশনে ১১ টিকিটসহ কালোবাজারি গ্রেফতার

এ সম্পর্কে কাথরিয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎসবের উপদেষ্টা অধ্যাপক এস.এম. আইয়ুব বলেন, ঘটনাটি সত্যিই মর্মান্তিক। তার স্মরণে আমরা শোক প্রস্তাব গ্রহণ ও নিরবতা পালন করবো। রবিবার সকাল ১১ টায় তার নামাযে জানাজা অনুষ্ঠিত হবে।

স্কুলের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে দ্বিতীয় দিনের অনুষ্ঠান মালায় সকাল থেকেই প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ, মধ্যা‎হ্ন ভোজ ও রাতে বিশেষ আলোচনা সভাসহ খ্যাতিমান শিল্পীদের নিয়ে সঙ্গীত অনুষ্ঠানের আয়োজনের সূচি ছিল।

শেয়ার করুন