আনন্দ বিনোদনের সাথে শিক্ষার ‘স্বপ্নযাত্রা’ উদ্বোধন ৩০ ডিসেম্বর

আনন্দ বিনোদনের সাথে শিক্ষার ‘স্বপ্নযাত্রা’ উদ্বোধন ৩০ ডিসেম্বর

কক্সবাজার : ঝড়ে পড়া শিক্ষার্থীর হার কমাতে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার স্বপ্নের “স্বপ্নযাত্রা” উদ্বোধন হবে ৩০ ডিসেম্বর।এ উপলক্ষে রামু খিজারী সরকারী হাইস্কুলের মাঠে এক বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে রামু উপজেলা প্রশাসন। আগামী ৩০ ডিসেম্বর(সোমবার) রামু খিজারী সরকারী হাইস্কুলের মাঠে বিকেল ৩ টায় উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে স্বপ্নযাত্রা নামক বাসটির অনুষ্ঠানিক উদ্বোধন করবেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

আরো পড়ুন : স্মৃতিচারণ মঞ্চ থেকে না ফেরার দেশে রেজাউল
আরো পড়ুন : ভোটে জিতে আমার প্রথম ও প্রধান কাজ হবে কালুরঘাট নির্মাণ করা

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত স্বপ্নযাত্রা’র উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। চলতি বছর মে মাসে প্রণয় চাকমা রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব গ্রহণ করে বেশ কিছু মহতী কাজের মাধ্যমে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছেন। তার চমকে নতুন একটি মাত্রা যুক্ত হলো স্বপ্নযাত্রা বাসটি।এটি তাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

রামুর কবি ও প্রাবন্ধিক এম সোলতান আহামদ মনিরী বলেন, রামুর ইউএনও এর “স্বপ্নযাত্রা” উদিয়মান শিক্ষার্থীদের শিক্ষা প্রণোদনায় এক ব্যতিক্রমী উদ্যোগ। আমি এই মহতী উদ্যোগে অত্যন্ত উৎসাহিত ও একাত্মতা প্রকাশ করছি।

কচ্ছপিয়া যুবলীগের যুগ্মআহবায়ক এম, সেলিম বলেন, এটি একটি মহতী উদ্যোগ। আমাদের ছেলে মেয়েরা বিনোদনের মধ্যমে শিখবে।এতে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষার প্রতি আকর্ষন বাড়বে বলে আমি মনে করি। গর্জনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন বড়ুয়া বলেন, স্বাগত জানাই স্যারের এই মহতী উদ্যোগকে। সত্যিই স্বপ্নযাত্রা রামুর শিক্ষা ব্যবস্থাকে আলোকিত করবে। ঝড়ে পড়া শিক্ষার্থীর হার কমাতে সহায়ক হবে স্বপ্নযাত্রা। স্বপ্নযাত্রা’র স্বপ্নদ্রষ্টা ইউএনও প্রণয় চাকমা বলেন, বাংলাদেশে প্রথম বারের মতো উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের বিনোদন নির্ভর শিক্ষা প্রসারের লক্ষে ‘স্বপ্নযাত্রা’ বাসের উদ্বোধন করা হচ্ছে। রামুর শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজারের শিক্ষামুলক স্থান পরিদর্শন করবে স্বপ্নযাত্রা। সু এবং স্বশিক্ষিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বাসটির যাত্রা শুরু তাই এর নাম হয়েছে স্বপ্নযাত্রা। এ উদ্যোগটি নিতে গিয়ে মানসিক কোন প্রতিবন্ধকতা ছিল না। প্রতিবন্ধকতা ছিল শুধু অর্থের। প্রথমদিকে থেমে গিয়েছিলাম। কিন্তু স্বপ্ন আমাকে তাড়া করেছিল। আবেগ যেখানে জড়িত, ক্লান্তি সেখানে অসাঢ়।এ স্বপ্ন রামুর স্বপ্ন, এ স্বপ্ন বাস্তবতা।

শেয়ার করুন