খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

নিহত

খাগড়াছড়ি: পানছড়ি উপজেলার মরাটিলা এলাকায় দুর্বৃত্তের গুলিতে শুক্রবার (১০ জানুয়ারি) রাতে মহেন ত্রিপুরা ওরফে পরেশ ত্রিপুরা (৩৫) নামের এক যুবক নিজ বাড়িতে নিহত হয়েছেন। নিহত মহেন ত্রিপুরা পানছড়ির পদ্দিনি পাড়ার মিলন বিকাশ ত্রিপুরার ছেলে।

এ ঘটনার প্রতিবাদে প্রসীত খীসা’র নেতৃত্বাধীন ‘ইউপিডিএফ’র মূল অংশটি রোববার (১২ জানুয়ারি) পানছড়ি বাজার বয়কট এবং ১৩ জানুয়ারি পানছড়ি-খাগড়াছড়ি সড়কে আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে।

আরো পড়ুন: বান্দরবানে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক অনুষ্ঠান

পানছড়ি থানার ওসি মো: নুরুল আলম জানান, নিহত মহেন ত্রিপুরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীত গ্রুপের সক্রিয় কর্মী এবং মরাটিলা এলাকায় দীর্ঘদিন ধরে সংগঠক ও সশস্ত্র পোস্ট পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলো। মরদেহ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে এসেছে।

এদিকে প্রসীত খীসা’র নেতৃত্বাধীন ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করে বলেন, পরেশ ত্রিপুরাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সে গত ৮ বছর ধরে ইউপিডিএফের গণতান্ত্রিক প্রক্রিয়ায় অধিকার আদায়ের রাজনীতির সাথে যুক্ত ছিলেন।

পানছড়ি থানা ইনচার্জ মোঃ নুরুল আলম ঘটনাস্থল থেকে ফিরে টেলিফোনে জানান, পুলিশ মহেন ত্রিপুরার ব্যবহৃত ইতালির তৈরী তিন রাউন্ড গুলিসহ ১টি পিস্তল ও ১৩৫ সিসির একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।