ইয়াবায় ভাগ্য বদল : রিক্সা চালক থেকে কোটিপতি মনজুর শ্রীঘরে

ইয়াবায় ভাগ্য বদল : রিক্সা চালক থেকে কোটিপতি মনজুর শ্রীঘরে

বান্দরবান : মরণ নেশার বড়ি ইয়াবা বিক্রি করে ভাগ্য বদল করেছিলেন রিক্সা চালক মনজুর। অবশেষে প্রশাসনের জালে আটক হলেন আলোচিত মাদক ব্যবসায়ী মোঃ মঞ্জুর আলম (শিয়াল) (৩৫) বা রিক্সা চালক মন্জুর। আটক মাদক ব্যবসায়ী পাঞ্জাগানা বাজারের পশ্চিম ঘোনার পাড়া এলাকার মোঃ নবীর ছেলে।

সোমবার (১৩ জানুয়ারী ) রাত ৮ দিকে পাঞ্জাগানা বাজারের ধানসিঁড়ি হোটেল থেকে তাকে আটক করা হয়।

আরো পড়ুন : চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল “পিতা তুমি বাংলাদেশ”
আরো পড়ুন : বিমান যাত্রীর পেটে মিলল ৫০ লাখ টাকার সোনা

এলাকাবাসী সুত্রে জানা গেছে, মঞ্জুর আলম এক জন প্রকৃত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘ পাঁচ বছর ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। তার বিরুদ্ধে আধা ডজন মাদক মামলা ছাড়াও নারী নির্যাতন, চুরি ও বন মামলা রয়েছে। টাকার প্রভাবে বেশিদিন জেল-হাজতে থাকতে হয় না তাকে।

এলাকাবাসী আরো জানায়, অতীতে মুঞ্জুর আলম দিনের বেলায় রিক্সা চালাতো , আর রাতের বেলায় কাঠ বনে কাঠ চুরি করার জন্য বনে যেতো। অল্প সময়ের মধ্যে কোটিপতি বনে গেছে মঞ্জুর আলম। মাদক ব্যবসার টাকা দিয়ে নিজ এলাকায় নির্মাণ করেছে বিলাস বহুল বাড়ি। এছাড়াও রয়েছে ২০ টির উপরে সিএনজি।

উল্লেখ্য, বিগত দের মাসের মধ্যে মঞ্জুর আলমের ৫ টির উপরে দেশীয় তৈরি চোলাই মদসহ বহনকারী গাড়ি আটক করেছে প্রশাসন। এর মধ্যে গত শুক্রবার (১০ জানুয়ারী) ভোর সাড়ে ৪ টার দিকে রামু বাইপাস এলাকা থেকে চোলাই মদ নিয়ে জীপ গাড়িসহ ড্রাইভারকে আটক করেছে র‍্যাব। ড্রাইবারের স্বীকারোক্তিতে শুক্রবার সন্ধায় মঞ্জুর আলমকে আটক করার জন্য তার বাড়িতে অভিযান চালিয় র‍্যাব। বাড়ির ভিতর দিয়ে বিকল্প রাস্তা থাকার কারণে তাকে আটক করতে পারেনি প্রশাসন। পরে এলাকার সাধারণ জনগণ মাদক ব্যবসায়ী মঞ্জুর আলমকে আটকিয়ে রেখে রামু থানা পুলিশকে খবর দিলে, পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। রামু থানার ওসি আবুল খায়ের মাদক ব্যবসায়ী মঞ্জুর আলমের আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত মন্জুরের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।