চট্টগ্রামে এই প্রথম বেসরকারি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রামে এই প্রথম বেসরকারি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম : ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে নগরীর চান্দগাঁও এলাকায় বেসরকারি উদ্যোগে সানোয়ারা ইসলাম কোয়ালিটি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ক্রিকেট তারকা সাকিব আল হাসান।

বন্দরনগরীতে খেলাধুলার প্রসার ঘটাতে দৃষ্টিনন্দন এই স্টেডিয়াম গড়ে তুলেছেন সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং তার পরিবার।

আরো পড়ুন : সিইসি’র ‘ফিঙ্গার প্রিন্ট’ মিললো না ইভিএমে
আরো পড়ুন : এক মঞ্চে আসছেন শাকিব-পপি

প্রায় ২০০ কোটি টাকা বাজারমূল্যের ৭ বিঘা জমির ওপর গড়ে তোলা হচ্ছে এই স্টেডিয়াম। এরইমধ্যে মাঠ তৈরি হয়ে গেছে। গ্যালারিসহ স্টেডিয়ামের আনুষঙ্গিক অন্যান্য স্থাপনা নির্মাণ কাজ শিগগির শুরু হবে।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল থেকে চান্দগাঁও পাঠানিয়াগোদা এলাকায় অবস্থিত হাজেরা-তজু স্কুল অ্যান্ড কলেজ এবং চট্টগ্রাম কিন্ডারগার্টেন স্কুল সংলগ্ন নবনির্মিত সানোয়ারা ইসলাম কোয়ালিটি স্টেডিয়াম ঘিরে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, উদীয়মান ক্রিকেটার ও উৎসুক জনতার আগ্রহের কেন্দ্রে ছিল প্রিয় তারকা শাকিব আল হাসান। কখন আসবেন তিনি। অবশেষে মুহুর্মুহু করতালি আর স্লোগানের মধ্যে উৎসুক জনতার ভিড় ঠেলে মাঠে প্রবেশ করেন সাকিব।

সঙ্গে ছিলেন সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের চেয়ারম্যান মুজিবুর রহমান, সানোয়ারা গ্রুপের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও চট্টগ্রামের ক্রীড়া সংগঠকরা।

অতিথিদের নিয়ে বেলুন ওড়ানোর পর স্টেডিয়ামের ভিত্তিফলক স্থাপন করেন সাকিব। এরপর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট আয়োজিত কোয়ালিটি অনূর্ধ্ব-১৯ টি ২০ ক্রিকেটের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে যোগ দেন সাকিব।

সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নুরুল ইসলাম বিএসসি। বিশেষ অতিথি ছিলেন সানোয়ারা গ্রুপের চেয়ারম্যান বেগম সানোয়ারা ইসলাম, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, সানোয়ারা গ্রুপের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল ইসলাম, পরিচালক (সেলস) কামরুল ইসলাম, পরিচালক শাকিলা জাহান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক দিদারুল আলম চৌধুরী, আবুল হাশেম, সৈয়দ শাহাবুদ্দীন শামীম, হাফিজুর রহমান, আমিনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘সারা জীবন আমি জনগণের কল্যাণে কাজ করেছি। এই এলাকায় আগে কোনো স্কুল ছিল না। মানুষ শিক্ষার সুযোগ পেত না। মেয়েরা তো স্কুলেই যেতে পারত না। আমি ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছি। আগে যেখানে এই এলাকায় শিক্ষার হার ছিল মাত্র ছয় শতাংশ এসব শিক্ষাপ্রতিষ্ঠানের কল্যাণে এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ শতাংশে।

গেস্ট অব অনারের বক্তব্যে সাকিব আল হাসান বলেন, ‘বেসরকারি পর্যায়ে স্টেডিয়াম স্থাপনের মতো সাহসী ও জনকল্যাণমূলক কাজের জন্য সানোয়ারা গ্রুপকে ধন্যবাদ জানাই। সুন্দর একটা স্কুলের পাশে সুন্দর একটা স্টেডিয়াম চট্টগ্রামের ক্রীড়াঙ্গনকে আরও এগিয়ে নিয়ে যাবে। এখান থেকে কিছু খেলোয়াড় বেরিয়ে আসতে পারে, যারা আগামী দিনে জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেবে।’ তিনি তরুণ ও কিশোর খেলোয়াড়দের উদ্দেশে বলেন, খেলাধুলা ও লেখাপড়া একইসঙ্গে চালিয়ে নিতে হবে।

অনুষ্ঠান শেষে সাকিব আল হাসান টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ব্রাইট ক্রিকেট একাডেমি ও রানার্সআপ বঙ্গবন্ধু স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তাদের হাতে ট্রফি তুলে দেন।

শেয়ার করুন