চট্টগ্রামের পুলিশ বক্সে হামলা, আইএসের দায় স্বীকার

.চট্টগ্রামে পুলিশ বক্সে হামলার পর তোলা ছবি

চট্টগ্রাম : নগরীর ২নম্বর গেট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় জঙ্গি গোষ্ঠী আইএস দায় স্বীকার করেছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

শনিবার (২৮ ফেব্রুয়ারি) জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী এই গ্রুপের এক টুইটে বলা হয়, চট্টগ্রামে বাংলাদেশের পুলিশ সদস্যদের ওপর বোমা হামলার দায় স্বীকার করেছে আইএস।

আরো পড়ুন : ধৈর্যের বাঁধ ভেঙে গেলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে
আরো পড়ুন : মিরসরাইয়ে ঝুলনপোল বেণী মাধব উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগীতা

এর আগে শুক্রবার রাত পৌনে ৯টার দিকে চট্টগ্রাম নগরের ষোলশহর দুই নম্বর গেট মোড়ে পুলিশ বক্সে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই পুলিশসহ মোট পাঁচজন আহত হন, যাদের মধ্যে ১০ বছরের একটি শিশুও রয়েছে। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ সদস্যদের এখনো হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে পুলিশ বক্সটির ছাদের একটি অংশ উড়ে যায় এবং চারপাশের কাঁচ ভেঙ্গে ছড়িয়ে পড়ে।

ঘটনা তদন্ত করছে ঢাকা থেকে আসা অ্যান্টি টেরোরিজম ইউনিটের ১১ সদস্যের দল, সিএমপির গোয়েন্দা পুলিশ, কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই, সিআইডির ক্রাইম সিন ইউনিট।

শনিবার সকালে ঘটনাস্থলে যায় ঢাকা থেকে সহকারি পুলিশ সুপার শাওন কুমার সরকারের নেতৃত্বে আসা এন্টি টেরোরিজম ইউনিটের ১১ সদস্যের দলটি। তারা বিস্ফোরণের পর আলামত সংগ্রহকারী পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলেন। এসময় তারা সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি।

শেয়ার করুন