ভল্ট ভেঙ্গে ৬৫ লাখ টাকা নিয়ে পালানো রাসেল ঢাকায় গ্রেফতার

ভল্ট ভেঙ্গে ৬৫ লাখ টাকা নিয়ে পালানো রাসেল ঢাকায় গ্রেফতার

চট্টগ্রাম : নগরীর ইপিজেড এলাকার জিহোং মেডিকেল প্রোডাক্ট বিডি লিমিটেডের ভল্ট ভেঙ্গে ৬৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়া একই প্রতিষ্ঠানের বিশ্বস্থ ও পুরনো কর্মচারী স্টোর সহকারী মোঃ তুষার মাহমুদ প্রকাশ রাসেলকে ঢাকার একটি হোটেল থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। আটক রাসেল বরগুনা জেলার তালতলী থানার মো. ছিদ্দিক পালওয়ারের ছেলে।

শুক্রবার (১৩ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় কাছ থেকে চুরি করা ৬৩ লাখ ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

আরো পড়ুন : রক্ত দিয়ে মানবিকতার পরিচয় দিল পুলিশ
আরো পড়ুন : চসিক নির্বাচনে ভোট নেয়া হবে ৫ পদ্ধতিতে : নুরুল হুদা

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের মিডিয়া অফিসার মাহমুদুল হাসান মামুন সংবাদ মাধ্যমকে জানান, ওই প্রতিষ্ঠানে পুরনো কর্মচারী ছিল তুষার। গত ১২ মার্চ প্রতিষ্ঠানের ভল্ট ভেঙ্গে ৬৫ লাখ ৩০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। পরে প্রতিষ্ঠানের ব্যাবস্থাপক মোঃ মোফাজ্জল হোসেন (৩৭) র‌্যাব-৭, চট্টগ্রাম এ অভিযোগ করেন যে, তাদের প্রতিষ্ঠানে ষ্টোর হেল্পার হিসেবে কর্মরত মোঃ তুষার মাহমুদ @ রাসেল (২৬) প্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট অফিস কক্ষে রক্ষিত ৬৫ লাখ ৩০ লাখ টাকা ভোল্ট ভেঙে নিয়ে পালিয়ে যায়। যা শ্রমিকদের বেতন ও অন্যান্য খরচ মিটানোর উদ্দেশ্যে রাখা হয়েছে।

অভিযোগের প্রেক্ষিতে প্রেক্ষিতে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় একটি মামলা (২৬/১১৪) দায়ের করা হয়। র‌্যাব-৭ এ দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি গোয়েন্দা দল চোরাইকৃত টাকা উদ্ধারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত শুরু করে।

পরে র‌্যাব সদর দপ্তরের সার্বিক সহায়তায় এবং র‌্যাব-৭ চট্টগ্রামের একটি চৌকশ অভিযানিক দল তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে যে, টাকা চোর চক্রের সদস্য ঢাকা মহানগরীর মিরপুরের কোন এক জায়গায় অবস্থান করছে।

গোপন তথ্যের ভিত্তিতে গত ১৩ মার্চ র‌্যাব-৭ এর একটি চৌকশ অভিযানিক দল ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন মেরুন রোডস্থ হোটেল লন্ডন প্লেসে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

শেয়ার করুন