করোনা ভাইরাস বহনকারী অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির টহল জোরদার

করোনা ভাইরাস বহনকারী অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির টহল জোরদার

বান্দরবান : নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সীমান্তে করোনা ভাইরাস রোধে ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সতর্কাবস্থায় টহল জোরদার রয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধ্যায় সীমন্তে স্থানীয়রা জানান, মিয়ানমার থেকে যেন করোনা ভাইরাস বহনকারী কেউ অবৈধ পথে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য বাড়ানো হয়েছে চৌকি আর জোরদার করেছে বিজিবির টহল।

আরো পড়ুন : টিসিবির ডাল-চিনি ৫০ টাকা কেজিতে বিক্রি শুরু
আরো পড়ুন : করোনায় বিপর্যস্তদের পাশে হোটেল রিসোর্ট মালিক সমিতি ও আর্মড পুলিশ

বিজিবি সূত্র জানায়, দেশে সম্প্রতি করোনা ভাইরাস বিস্তার রোধে বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারনে চলাচলের উপর বিধি নিষেধ দেয়া হয়েছে। নাইক্ষ্যংছড়ি ১১, বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে সীমান্ত বিওপি এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। সীমান্ত সুরক্ষা দিতে বিজিবি সদস্যরা মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ড গ্লাবস হাতে দিয়ে টহল দিচ্ছে। এছাড়া সীমান্তের বিওপিগুলোর বসবাসরত মানুষগোলোকে নিত্যপ্রয়োজনী খাদ্যদ্রব্য ও সুরক্ষিত থাকার জন্য সাবান, মাক্স, সেনিটেজার, হ্যান্ডগ্লাবস বক্সসহ প্রতি সন্ধ্যায় নিরাপদ থাকার বিষয় নিয়ে সচেতনামূলক মাকিং করা হচ্ছে।

আর এদিকে সীমান্তে বিজিবির চৌকিগুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থাও রাখা হয়েছে। মিয়ানমারে বসবাসরত কেউ যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি-রামু সড়কের জারুলিয়াছড়ি প্রবেশ মুখে এবং সীমান্তের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতেও বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে।