সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা
চট্টগ্রামে সাংবাদিকের উপর দোকানীর হামলা, আটক-১

সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা

ঘটনার পর হামলাকারীদের সাথে বাক-বিতন্ডায় সাংবাদিক মহররম আলী। দুই হামলাকারী (গোল চিহ্নিত)

চট্টগ্রাম : নগরীর বকশির হাট এলাকায় একটি দোকানে নিত্যপণ্যের অতিরিক্ত মূল্য দাবির প্রতিবাদ করায় সাংবাদিক মহরম হোসাইনের ওপর হামলা করেছে ওই দোকান মালিক স্বপন কুমার সাহা, নওশাদ আলী খান, জুয়েল সাহাসহ বেশ কয়েকজন। এ ঘটনায় হামলাকারীদের একজনকে আটক করেছে পুলিশ।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দ। সাংবাদিক নেতারা ঘটনার নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

আরো পড়ুন : নতুন আইজিপি বেনজীর, র‌্যাব ডিজি আব্দুল্লাহ আল-মামুন
আরো পড়ুন : চট্টগ্রামে পাড়ার গলিতে গলিতেও পুলিশী অ্যাকসন

এক বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, হামলার ঘটনায় দায়ীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তাঁরা। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

বিবৃতিতে সাংবাদিক নেৃতৃবৃন্দ বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বকশির হাটে একটি দোকানে পণ্যের অতিরিক্ত মূল্য দাবির প্রতিবাদ করায় ওই দোকান মালিক স্বপন কুমার সাহা, তাঁর সহযোগী নওশাদ আলী খান, জুয়েল সাহাসহ বেশ কয়েকজন দুর্বৃত্ত সাংবাদিক মহরম হোসাইনের ওপর হামলা

চালায়। ঘটনার পর সিইউজে ও বিএফইউজে নেতৃবন্দ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশের সহায়তায় হামলাকারীদের একজনকে আটক করে। পরে এ ঘটনায় ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে সারাদেশের মানুষ এখন দিশেহারা। সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে যখন অধিকাংশ দোকান পাট বন্ধ রয়েছে, তখন একশ্রেণীর ব্যবসায়ী ক্রেতাদের জিম্মি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত মূল্য আদায় করছে। একজন সাংবাদিক হিসাবে মহরম হোসাইন এ অন্যায়ের প্রতিবাদ করায় তাঁর উপর এ ধরনের হামলা অত্যন্ত জঘন্য ও নিন্দনীয়। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।

শেয়ার করুন