সীতাকুণ্ডে ত্রাণের দাবীতে বিক্ষোভ: নেপথ্যে শিবির ক্যাডার আজাদ

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে শিবির ক্যাডার আজাদের ইন্ধনে  ভুয়া ত্রাণের দাবীতে  সীতাকুণ্ডের ভাটিয়িরীতে  মহাসড়কে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে তার বাড়ির ভাড়াটিয়ারা।

 

স্থানীয় জনপ্রতিনিধিরা যখন  সরকারের নির্দেশনা মেনে অসহায় দুস্থ মানুষের পাশে তখন সরকার বিরোধী চক্র  সরকারের ভাবমূর্তি নষ্ট করার পায়তারা করছে।

১৯ এপ্রিল রোববার আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার অনুসন্ধানে উঠে এসেছে এমন কয়েক জনের নাম। যারা এসব মানুষকে ইন্ধন দিয়ে রাস্তায় নামিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নজরদারিতে রেখেছে এসব ব্যক্তিকে।

গত ১৭ এপ্রিল  সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী  ইউনিয়নের হাসনাবাদ এলাকায় ত্রাণ না পাওয়ার অভিযোগে ঢাকা -চট্রগ্রাম মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ  (৬০/৭০)করে। এতে প্রত‍্যক্ষভাবে ইন্ধন যোগায় শিবির ক‍্যাডার একাধিক মামলার আসামি  আজাদ। তিনি নিজ বাসার ভাড়াটিয়াদের সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষে ঐ বিক্ষোভে ইন্ধন দিয়েছে বলে গোয়েন্দা সংস্থার অনুসন্ধানে উঠে এসেছে।

ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, এ ওয়ার্ডে ১৩ হাজার মানুষ বসবাস করছে। আমরা উপজেলা নিবার্হী অফিসারের উপস্থিতিতে এখানে ত্রাণ দিয়েছি । এখানের সবাই ত্রান পেয়েছে। আর যেসকল অস্থায়ী পরিবার রয়েছে তাদেরকেও আমরা পর্যায়ক্রমে ত্রান দেব। এদিকে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, আমি নিজে দাঁড়িয়ে ঐ এলাকায় ত্রান বিতরণ করেছি। আমরা চেষ্টা করছি আরো যারা বাকি আছে, তাদেরকেও ত্রাণ পৌছাঁনো হবে। তবে তারা কেন সড়কে উঠেছে তারও তদন্ত চলছে।

শেয়ার করুন