ভুয়া ডাক্তারের ‘করোনা রোগীর’ ক্লিনিক সিলগালা চট্টগ্রামে

ভুয়া ডাক্তারের ‘করোনা রোগীর’ ক্লিনিক সিলগালা চট্টগ্রামে

চট্টগ্রাম : জেলার হাটহাজারীর মেখল এলাকার একটি ভবনে অভিযান চালিয়ে করোনা রোগীর ক্লিনিক খুলে বসা এক ভুয়া ডাক্তারকে হাতে নাতে আটক করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন অভিযান পরিচালনা করেন। এসময় কথিত ক্লিনিকটি সিলগালা করে দেয় প্রশাসন। জানা গেছে, ওই ভুয়া চিকিৎসকের বয়স ও করোনার ক্রান্তিকাল বিবেচনায় কোন জরিমানা না করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

আরো পড়ুন : একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যা গাজীপুরে
আরো পড়ুন : খুলনায় কৃষকের ধান কাটায় সহযোগিতা করল ছাত্রলীগ ও যুবলীগ

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, মো. সোলাইমান নামের ওই ব্যক্তি ১০-১২ বছর আগে হোমিও চিকিৎসক ছিলেন। ৪-৫ বছর আগে হঠাৎ তিনি নিজেকে এমবিবিএস, এমডি, এমফিল, পিএইচডিসহ চিকিৎসাবিজ্ঞানের নানা ডিগ্রিধারী চিকিৎসক দাবি করে চিকিৎসা দিতে শুরু করেন। দেশে করোনার প্রকোপ বাড়তে থাকলে জ্বর, স্বর্দি, শ্বাস কষ্টসহ করোনা রোগের নানা উপসর্গ নিয়ে আসা রোগীদের তার ফ্ল্যাটের এক রুমে তৈরি করা দুই বেডের ক্লিনিকে ভর্তি করিয়ে চিকিৎসা দিতে থাকেন। অভিযানের সময়ও তার ক্লিনিকে দুইজন রোগী ভর্তি পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, অভিযানের শুরুতে স্বাস্থ্য বিভাগের লোকজনসহ আমরা ওই চিকিৎসকের ডিগ্রির কাগজপত্র দেখতে চাই। এ সময় তিনি চিকিৎসা বিজ্ঞানের ওপর তার কোনো ডিগ্রি নেই বলে জানান। পরে আমরা ক্লিনিকটি সীলগালা করে দিয়েছি। ভর্তি দুই রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বয়স ও করোনা পরিস্থিতি বিবেচনায় মো. সোলাইমানকে কোনো জরিমানা করা হয়নি। তবে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।