সুস্থ হয়ে ফিরলেন লামার প্রথম করোনা রোগী

সুস্থ হয়ে ফিরলেন লামার প্রথম করোনা রোগী

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলার প্রথম করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ফুল হাতে। লামা উপজেলা
স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশনে ১৮ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি।

শনিবার (৯ মে) বেলা ১১টার সময় লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দল তাকে করোনা মুক্ত ঘোষণা দিয়ে অনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

এসময় লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক ও সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেনসহ হাসপাতালের অন্যান্য ডাক্তার নার্সরা উপস্থিত ছিলেন।

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক বলেন, লামায় করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়। গত ১৬ এপ্রিল রাশেদা বেগমের নমুনা সংগ্রহ করা হয় এবং ২০এপ্রিল তার পজেটিভ রিপোর্ট আসে। ২১ এপ্রিল তাকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আনা হয়। গত ৩ মে তার পুনরায় নমুনা সংগ্রহ করা হয় এবং ৮ মে তার নমুনা নেগেটিভ রিপোর্ট আসে। আজ তাকে করোনামুক্ত ঘোষণা দিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়।

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক আরো বলেন, করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার ক্ষেত্রে আমার সহকর্মীরা সীমাহীন আন্তরিকতা ও পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। তাদের অক্লান্ত পরিশ্রমের কারণেই করোনা জয় করে রাশেদা বেগম সুস্থ হয়ে নিজ বাড়ীতে যেতে পারলেন।