করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২

প্রতীকী ছবি

শনিবার (২৩ মে) থেকে রবিবার (২৪ মে) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ১ হাজার ৫৩২ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে। আর একই সময়ে মারা গেছেন আরও ২৮ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৪৮০ জনের।আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৭৩৭ জনে।

আরো পড়ুন : দুই বোন ধর্ষণ মামলার মূল আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত, আটক ২

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৪৭টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ৯ হাজার ১৮৪ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ৮ হাজার ৯০৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৫৮৩টি। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৮৩ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৬ হাজার ৯০১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ২৫৩ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৪ হাজার ৪৪৪৬ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৪ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২ হাজার ১৬৩ জন।

যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ থাকবে, তারা যেন এখনো নিজ ঘরে থাকেন।

রবিবার (২৪ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

শেয়ার করুন