বান্দরবানে পাড়ায় পাড়ায় ভ্যানে বিক্রি হবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য

লকডাউনের কারণে বান্দরবানে বাজার খুলবে না সহসা।পাড়ায় পাড়ায় ভ্যানে করে বিক্রি হবে শাক-সবজি ও ফলমূল এমনটাই জানালেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

মেয়র জানান, বান্দরবানে গত কয়েকদিনে করোনা রোগী বেড়ে গেছে। জেলা সদরের বিভিন্ন প্রান্তে করোনা রোগী বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বান্দরবান পৌরসভা ও উপজেলাকে লকডাউন করা হয়েছে গত ১০ জুন (বুধবার) থেকে।

আরো পড়ুন : চসিকের আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু
আরো পড়ুন : সন্ত্রাসীদের গুলিতে ফটিকছড়ি স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

তিনি আরো জানান, লকডাউনের কারণে শাক-সবজিসহ কিছু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজন হয়ে পড়েছে। তাই আমরা বান্দরবান পৌরসভার পক্ষ থেকে ৯টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে ভ্যানে করে জনসাধারণের ঘরের সামনে গিয়ে শাক-সবজি ও ফল বিক্রির ব্যবস্থা গ্রহণ করেছি এবং এই কার্যক্রম শুরু হয়ে গেছে।

মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আরো জানান, বান্দরবানে করোনার সংক্রামনের হার দিনদিন বৃদ্ধি পাওয়ায় আমরা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঔষদের দোকান ব্যতীত সকল ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কোন ধরণের হাটবাজার বসবে না এবং গণপরিবহন চলাচল করতে পারবে না।

এসময় পৌর মেয়র বান্দরবান পৌরসভায় লকডাউন চলাকালে জনসাধারণকে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে আহবান জানান এবং সরকারের প্রচারিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

প্রসঙ্গত, বান্দরবানে করোনা রোগী বেড়ে যাওয়ায় গত ১০ জুন (বুধবার) দুপুর ১২ টা থেকে বান্দরবান সদর উপজেলা ও রুমা উপজেলা লকডাউন শুরু হয় আর জেলায় এই পর্যন্ত ৭৯জন করোনায় আক্রান্ত হয়েছে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে একজন।