নাসিমের মৃত্যুতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শোক

সাবেক স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিম

চট্টগ্রাম : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রী, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও শহীদ জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মনসুর আলীর সুযোগ্য সন্তান জননেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন।

আরো পড়ুন : ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর ইন্তেকাল
আরো পড়ুন : চট্টগ্রামের একদল তরুণ গড়লেন ১০০ শয্যার আইসোলেশন সেন্টার

এক শোকবার্তায় তাঁরা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী যখন মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত এবং আওয়ামী লীগ বিপন্ন তখন মোহাম্মদ নাসিম জেল-জুলুম-নির্যাতনের মুখোমুখি হয়ে সাহসী ও গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। ১৯৮১ সালে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের পর তিনি যখন দলের হাল ধরেন, তখন মোহাম্মদ নাসিম তাঁর ঘনিষ্ঠ ও বিশ্বস্ত সহযোগী হিসেবে সংগঠনের অস্তিত্ব পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দলীয় নেত্রী শেখ হাসিনার নির্দেশনায় তিনি চট্টগ্রাম সহ সারা দেশে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে সর্বস্তরের নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস অর্জন করেন। বিশেষ করে চট্টগ্রামের দলীয় রাজনৈতিক নেতৃত্বের কাছে তিনি বিশেষভাবে সমাদৃত ছিলেন। এছাড়াও জাতীয় সংকট মোকাবেলায় তিনি পরিত্রাতা হিসেবে একাধিকবার আর্বিভূত হয়েছিলেন। করোনাকালেও তিনি দূর্যোগ মোকাবেলায় মানুষের কাছে গিয়ে শক্তি ও প্রেরণা যুগিয়েছেন। তাই তাঁর মৃত্যু শুধু দলের জন্য নয়, দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি সাধিত হলো।

শোকবার্তায় মরহুম মোহাম্মদ নাসিমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

শেয়ার করুন