বাইশারীতে ভিজিডি’র চালসহ আটক ১ ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছাড়

জব্দ করা চাল

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ১৫ বস্তা ভিজিডি’র চাউলসহ জনতা কর্তৃক ১ ব্যক্তিকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে। তবে তদন্তপূর্বক লঘুদন্ডসহ মুচলেকা দিয়ে ছাড়া পায় আটক ব্যক্তি।

ঘটনাটি ঘটেছে সোমবার (১৫ জুন) দুপুর ১টার দিকে বাইশারী বাজার সংলগ্ন ষ্টীল ব্রীজের পূর্ব পার্শ্বে।

আটক ব্যক্তি ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামের বাসিন্দা মৃত তজিমুদ্দিনের পুত্র মোঃ কালু (৬৫) প্রকাশ কালু হাজি।

আরো পড়ুন : বাইশারীতে ভিজিডি’র চালসহ আটক ১ ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছাড়
আরো পড়ুন : শিক্ষা প্রতিষ্ঠান ৬ আগস্ট পর্যন্ত বন্ধ

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টার দিকে স্থানীয় একটি টম টম গাড়ীতে করে সরকারী চাল নিয়ে বাইশারী বাজার হয়ে ঈদগড় সড়কের দিকে যাচ্ছিল। ঐ সময় জনতার সন্দেহ হলে স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিমসহ ১৫ বস্তা চাল, টমটম গাড়ী, ড্রাইভার লিয়াকত আলী ও চালের মালিক মোঃ কালুকে আটক করে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশের নিকট হস্তান্তর করেন।

চাউলসহ আটক ব্যক্তি মোঃ কালু জানান, তিনি চালগুলো ভিজিডি কার্ডধারী মহিলাদের কাছ থেকে বস্তা প্রতি ১০০০ টাকা করে ক্রয় করেন।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ লিয়াকত আলী জানান, ঘটনাটি শুনে সাথে সাথে এস আই মাইনুদ্দিন ও এ এস আই ওমর ফারুককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং চালসহ ঐ ব্যক্তিকে তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান, বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে এবং চালগুলো কিভাবে এনেছে তদন্ত করা হচ্ছে।

এদিকে ভিজিডির কার্ডধারী সকল মহিলাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজেদের প্রয়োজনে চালগুলো বিক্রয় করেছেন।

আর এদিকে সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতে ঘরবন্ধি মানুষের মাছ ও তরিতরকারি ক্রয় ক্ষমতা নেই বলে তারা ঘরে পর্যাপ্ত পরিমাণ ভিজিডি পাওয়া চাল ঘরে রেখে বাকী চালগুলো টাকার প্রয়োজনে বিক্রি করেছে।

উক্ত বিষয় চিন্তা করে প্রশাসন আটককৃত ক্রেতাকে মুচলেকা নিয়ে সন্ধ্যায় তাকে ছেড়ে দেয়া হয়। তবে আটককৃত চাল জব্দ করে রাখা হয়। জব্দ করা চাল পুলিশ হেফাজতে রয়েছে।