র‌্যাবের অভিযানে নকল স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রেতা আটক

র‌্যাবের অভিযানে নকল স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রেতা আটক

চট্টগ্রাম : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে কাঁপছে দেশ। ব্যবহার বেড়েছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর। এ সুযোগে কিছু অসাধু ব্যক্তি নকল হ্যান্ড স্যানিটাইজার ও অনুমোদনহীন মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী অধিক মূল্যে বিক্রয় করছে। বিষয়টি আইন শৃংখলা বাহিনীর গোয়েন্দাদের নজরে আসলে নগরীর পাঁচলাইশ থানার বিবিরহাট এলাকায় অভিযান চালিয়ে এক ভেজাল স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রেতাকে আটক করেছে র‌্যাব-৭। আটক মো. আমজাদ হোসেন (৩৪) হাটাহাজারীর নন্দিরহাট এলাকার মো. হেলাল উদ্দিনের ছেলে। পরে তাকে পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন : বাঁকখালী নদীতে ডুবে যাওয়া কিশোরের লাশ উদ্ধার
আরো পড়ুন : সৌদিতে বসবাসরত মুসল্লিরাই এবারের হজ পালন করতে পারবেন

রোববার (২১ জুন) রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে প্লাস্টিকের জ্যারিকেন ও প্লাস্টিকের বোতলে ৩৫ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার এবং বিপুল পরিমাণ অনুমোদনহীন নিম্নমানের এন-৯৫ মাক্স উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের সিনিয়র মিডিয়া অফিসার মোঃ মাহমুদুল সংবাদ মাধ্যমকে বলেন, বর্তমানে করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী পরিস্থিতির সুযোগ নিয়ে সাম্প্রতিক সময়ে কিছু অসাধু ব্যক্তি নকল হ্যান্ড স্যানেটাইজার ও অনুমোদনহীন মাস্ক অধিক মূল্যে বিক্রয় করছে। বিষয়টি র‌্যাব-৭ এর গোয়েন্দা নজরদারীর একপর্যায়ে নকল হ্যান্ড স্যানেটাইজার ও নিম্নমানের মাস্ক অধিক মূল্যে বিক্রয়ের সত্যতা পাওয়া যায়।
এর প্রেক্ষিতে গত ২১ জুন রাত ৯টার দিকে পাঁচলাইশ মডেল থানার বিবিরহাট মেইন রোডের নাহার হার্ডওয়্যার এন্ড ইলেক্ট্রিক নামীয় দোকানের সামনে অভিযান চালিয়ে ওই ভেজাল স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রেতাকে আটক করা হয়। আটক ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওই কর্মকর্তা।

শেয়ার করুন