পার্কভিউ হাসপাতালে মানসিক, মাদকাসক্ত সাইকোলজিক্যাল চিকিৎসকের চেম্বার খোলা

পার্কভিউ হাসপাতাল লগো

চট্টগ্রাম : ভলান্টারী ডিজিটাল স্বাস্থ্য সেবা ও ইন্টারনেট অনলাইন স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম মানসিক স্বাস্থ্য সার্পোট সেন্টারের উদ্যোগে নগরীর চকবাজার এলাকায় পার্কভিউ হাসপাতালে মানসিক, মাদকাসক্ত, যৌন ও মস্তিস্ক এবং সাইকোলজিক্যাল রোগীর চিকিৎসায় ডাক্তার চেম্বার খোলা আছে। এছাড়াও যারা মনে করছেন জ্বীনে ধরেছে, ভুতে ধরেছে, তাবিজ করেছে এমন ধারণা পোষণকারী মানসিক রোগীও চিকিৎসা সেবা পাবেন। ০১৮২২ ৮২৬ ৯৩৬ / ০৩১-৬৫৭৯০১-৫ এই দুটি নাম্বারে ফোন করে বিস্তারিত জানা যাবে, সিরিয়াল নেয়া যাবে।

আরো পড়ুন : আ.লীগ নেতা সাহারা খাতুন আর নেই
আরো পড়ুন : পরীক্ষা ছাড়াই উর্ত্তীণের খবর ভিত্তিহীন: শিক্ষা মন্ত্রণালয়

ঢাকার বিভিন্ন মানসিক হাসপাতালের মানসিকরোগ, মাদকাসক্তি, শিশু মানসিকরোগ ও যৌনরোগ বিশেষজ্ঞ এবং কাউন্সেলিং প্রফেসরগণ প্রতি শুক্রবার ও শনিবার সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং সপ্তাহের প্রতিদিন ইন্টারনেট অনলাইনে রোগী দেখবেন।

বর্তমানে যে সমস্ত ডাক্তার চট্টগ্রামে রোগী দেখছেন এরা হলেন এসোসিয়েট প্রফেসর ডাঃ মোঃ ফারুক হোসাইন, শিশু মানসিকরোগ ও যৌনরোগ বিশেষজ্ঞ এবং কাউন্সেলিং বিশেষজ্ঞ, বিভাগীয় প্রধান মনোরোগ বিভাগ, এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা। ডাঃ হারুনুর রশীদ, সহযোগী অধ্যাপক ও মানসিক রোগ, মাদকাসক্ত রোগ ও কাউন্সেলিং বশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান, ডেল্টা মেডিকেল কলেজ ও হাসপাতাল মিরপুর, ঢাকা। ডাঃ চিরজ্ঞীব বিশ্বাস, মানসিকরোগী ও মাদকাসক্তি রোগী, এবং সেক্স ব্যাধি ও মস্তিস্ক রোগী এবং সাইকোলজিক্যাল সমস্য বিশেষজ্ঞ, এসিস্ট্যন্ট প্রফেসর ও বিভাগীয় প্রধান, মানসিকরোগ বিভাগ, উত্তরা ওমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল ঢাকা।

সাইকো থেরাপিস্ট ও কাউন্সেলিং বিশেষজ্ঞ, সাইকোলজিস্ট মিসেস তন্বীতা ঘোষ, মনোবিকাশ ফাউন্ডেশন, ঢাকা এবং আরও অনেকে। এ ব্যাপারে চট্টগ্রাম মানসিক স্বাস্থ্য সার্পোট সেন্টার এর ফোন নম্বর ০১৮২২ ৮২৬ ৯৩৬ / ০৩১-৬৫৭৯০১-৫ এই নাম্বারে যোগাযোগ করে নাম রেজিষ্ট্রি ও অগ্রিম সিরিয়াল নিতে পারবেন।

মানসিক স্বাস্থ্য সার্পোট সেন্টার এর পরিচালক শেখ এন আই মাহমুদ রোগীদের উদ্দেশ্যে বলেন, মানুষকে মানসিক স্বাস্থ্য সচেতন করাই হচ্ছে এই সেন্টারের লক্ষ্য। মানসিক স্বাস্থ্য ছাড়া শারীরিক স্বাস্থ্য ঠিক থাকেনা । শিশু থেকে বৃদ্ধ সবার মানসিক রোগ হতে পারে। মানসিক সমস্যা ও মানসিক রোগের সাথে অন্যান্য অনেক রোগ এবং সমস্যা জড়িত। যেমন হৃদরোগ, ব্লাড প্রেসার, মাথা ব্যাথা, খিঁচুনী, যৌন দুর্বলতা ও অনেক কিছু। প্রথমে মানসিক রোগ কি বুঝতে হবে, আপনি মানসিক রোগী কি না জানতে হবে। আকাশে যেমন মেঘ হয় মনের আকাশে ও ডিপ্রেশন হতে পারে। আবার ওষুধ খেলে ভালও হবে।

এক জরীপে দেখা যায় পৃথিবীর মোট জনসংখ্যার শতকরা ৬৫% মানুষ কোন না কোন ভাবে মানসিক সমস্যায় ভুগছেন, কিন্তু নিজে জানেনা বা বুঝতে পারেন না। মানসিক রোগী ও মাদকাসক্ত রোগী, এবং সেক্স ব্যাধিতে অক্রান্ত ব্যক্তিরা লজ্জায় বা সামাজিক কারণে ডাক্তারের কাছে যেতে চান না। জ্বিনে ধরেছে ভুত ধরেছে, তাবিজ করেছে মনে করে, ঝার ফুক করে। মানুষ মনে করে একবার মানসিক ওষুধ খেলে সারা জীবন খেতে হয়। ওষুধ খেয়ে মানসিক রোগ ভাল হয় না, এটা ভুল ধারণা। মানসিক রোগ পালন করলে এতে করে আত্মহত্যা, খুন খারাবী ও সামাজিক অপরাধসহ সমাজে ও পরিবারে অনেক সমস্যা হতে পারে। এর থেকে বাঁচতে হলে দেরী না করে আজই অভিজ্ঞ মানসিক ডাক্তারের পরামর্শ নিন।

শেয়ার করুন