জেলিযুক্ত চিংড়ি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি : ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযান।

চট্টগ্রাম : জেলিযুক্ত চিংড়ি মাছ, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক বিশেষ অভিযানে ১২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৭ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। পরে ওই চিংড়ি মাছ ও ওষুধ ধ্বংস করা হয়।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকালের দিকে নগরীর কোতয়ালী ও চকবাজার এলাকায় চট্টগ্রাম অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের যৌথ অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে কোতয়ালী থানার কাজীর দেউ‌ড়ি কাঁচাবাজারে জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ বিক্রির অপরাধে মিজান সওদাগ‌রের মাছের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় মিশু সওদাগর‌, হা‌নিফ সওদাগ‌র, সুলাইমান সওদাগর মুরগীর দোকান‌, হারুন সওদাগ‌র, ইলিয়াসের মুরগীর দোকান‌, আব্দুল হা‌কিমের মুরগীর দোকানকে পৃথকভাবে ১ হাজার ৫শ টাকা জরিমানার পাশাপাশি তাদের প্রত্যেককে সর্তক করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ও অননুমোদিত জর্দার রং বিক্রয়ের অপরাধে আন্দরকিল্লার শরিফ স্টোরকে ১২ হাজার টাকা জরিমানা করে ওই পণ্য ধ্বংস করা হয়।

অপরদিকে চকবাজার থানা এলাকায় অননুমোদিত জর্দার রং সংরক্ষণ, নিষিদ্ধ ঘো‌ষিত এনা‌র্জি ড্রিংক (রেড বুল) সংরক্ষণ এবং বিভিন্ন বিদেশি কসমেটিক্সে বৈধ আমাদানিকারকের সিল না থাকা ও নিজস্ব প্রাইস ট্যাগ দেওয়ার অভিযোগে দিদার মার্কেটের সেভেন মার্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওইসব অননুমোদিত রং ও এনা‌র্জি ড্রিংক ধ্বংস করা হয়।

একই মার্কেটে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের দায়ে খোদেজা ফার্মেসি‌কে ৫ হাজার জরিমানা করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় চন্দনপুরা এলাকার সি‌টি ফার্মাকে ১৫ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শেয়ার করুন