হাটহাজারীতে সাংবাদিক লাঞ্ছনার নিন্দা বিএফইউজে যুগ্ম মহাসচিবের

বিএফইউজে যুগ্ম মহাসচিব মহসীন কাজী

চট্টগ্রাম : হাটাহাজারী মাদ্রাসায় হেফাজত আমীরের নামাজে জানাজায় দায়িত্ব পালনকালে সাংবাদিকদের লাঞ্ছনাকারী ছাত্র নামধারী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) যগ্ম মহাসচিব মহসীন কাজী। এমন ঔদ্ধত্যের নেপথ্যে যারা তাদেরও চিহ্নিত করার দাবি জানিয়ে এই সংবাদিক নেতা বলেন-বিএফইউজে কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করে প্রয়োজনে তাদের সকল সংবাদ বর্জন করা হবে।

আরো পড়ুন : ক্রেতা নেই পেঁয়াজের বাজারে, দামও কম

তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামেও সাংবাদিকদের উপর কেউ হামলার সাহস করেনি। হাটহাজারী মাদ্রাসার ছাত্র নামধারী সন্ত্রাসীদের ঔদ্ধত্য সে সীমাও লঙ্ঘন করেছে। জঙ্গি তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে উল্লেখ করে বিএফইউজে এই কেন্দ্রীয় নেতা বলেন-ওই সন্ত্রাসীরা যে ঔদ্ধত্য দেখিয়েছে তা ন্যাক্কারজনক, শাস্তিযোগ্য অপরাধ। তারা জামায়াত শিবিরের দোসর। দৃষ্টিন্তমূলক শাস্তি নিশ্চিত না হলে হাটহাজারী মাদ্রাসা এবং বাবুনগরী গংদের সকল সংবাদ বর্জনে সাংবাদিকদের প্রতি আহবান জানান মহসীন কাজী।

আরো পড়ুন : গোপনে কমিটি : যমুনায় পদোন্নতি বাণিজ্য!

সাংবাদিক মহসীন কাজী বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি, হেফাজতের এই মাস্তানরা শুরু থেকে বেপরোয়া। তারা এ যাবত দফায় দফায় সাংবাদিকদের উপর হামলা এবং লাঞ্ছনার ঘটনা ঘটিয়ে চলেছে। প্রতিবার পার পেয়ে তাদের ঔদ্ধত্য সীমা লঙ্ঘন করেছে। আল্লামা শফী সাহেবের জানাজার সময় তারা সাংবাদিকদের আইডি কার্ড ছিনিয়ে নিয়ে সাম্প্রতিক ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসীদের পক্ষে সংবাদ প্রচার করলে ফেরত দেবে বলে ঔদ্ধত্য দেখিয়েছে।

উল্লেখ্য, শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শাহ আহমদ শফীর নামাজে জানাজার সংবাদ সংগ্রহকালে দায়িত্বরত সাংবাদিকদের পরিচয়পত্র কেড়ে নেয় মাদ্রাসার কয়েকজন ছাত্র নামধারী সন্ত্রাসী। তাদের দাবী-এখানে যা হচ্ছে তা লেখা যাবে না। লিখতে হবে-এখানে সুশৃংখলভাবে সব চলছে। কোন ভাবেই ভাংচুর কিংবা হামলার বিষয়ে লেখা যাবে না। যদি তাদের পক্ষে সংবাদ প্রকাশ হয় তাহলে পরিচয়পত্র ফেরত দেয়া হবে। এ নিয়ে ক্ষোভে ফুঁসে উঠছে চট্টগ্রামের সাংবাদিক সমাজ। নিন্দা জানিয়েছেন সাংবাদিকদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) পক্ষে যুগ্ম মহাসচিব মহসীন কাজী।

শেয়ার করুন